লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

West Bengal Board of Primary Education: আরো কয়েক হাজার শিক্ষক শিক্ষিকার চাকরি বাতিল, নির্দেশ জারি করা হলো প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

West Bengal Board of Primary Education: দীর্ঘ বেশ কয়েকদিন ধরে নিয়োগ দুর্নীতি কান্ডে একের পর এক গ্রেপ্তার হচ্ছে রাজ্যের উচ্চপদস্থ মানুষেরা। তার মধ্যে অন্যতম একজন হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কেন্দ্রীয় দুই সংস্থা সিবিআই এবং ইডি এই তদন্ত মামলায় নেমে একের পর এক পর্দা ফাঁস করছে। নিয়োগ দুর্নীতির জেরে ২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট।

এবার প্রাথমিক শিক্ষা সংসদও (West Bengal Board of Primary Education) শিক্ষকদের চাকরি কাড়ার হুঁশিয়ারি দিল। উল্লেখ্য দীর্ঘ অনেক মাস ধরেই সরকারি স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে নিয়ম ভঙ্গ করে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে। এছাড়াও সরকারি শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তারা স্কুলের পাশাপাশি নিজেদের বাড়িতেও টিউশন পড়াচ্ছেন। এবার সেই মর্মেই নয়া নির্দেশিকা জারি করা হল পূর্ব মেদিনীপুরের প্রাথমিক শিক্ষা সংসদের তরফে।

সরকারি স্কুলে পড়ানোর বদলে মোটা অংকের মাইনে পায় শিক্ষক শিক্ষিকারা। তারপরেও তারা বাড়িতে বসে ছাত্র ছাত্রী পড়াচ্ছে। এবার থেকে বাড়িতে আর টিউশন পড়াতে পারবেন না কোন সরকারি শিক্ষক-শিক্ষিকা। যদি তারপরেও কেউ ধরা পড়ে তাহলে সঙ্গে সঙ্গে তাকে চাকরি থেকে বাতিল করে দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৮ জুলাই সংসদের চেয়ারম্যান হাবিবুর রহমানের তরফে একটি নোটিশ জারি করা হয়। সেখানে স্পষ্ট লেখা হয় যে, সরকারি নির্দেশ অমান্য করে টিউশন করালে শিক্ষকদের চাকরি থাকবে না। সংসদের তরফে ১৫ দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শকদের তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষা সংসদের এই নির্দেশিকায় খুশি জাহির করেছে রাজ্যের গৃহ শিক্ষক কল্যাণ সমিতির পূর্ব মেদিনীপুর জেলা কমিটি। সংগঠনের তরফে জানানো হয়েছে যে, সরকারের এই নির্দেশ পালন হলে বহু প্রাথমিক শিক্ষকেরই চাকরি যাবে।

WhatsApp Group Join Now

তবে এই নিয়ম যে শুধুমাত্র প্রাথমিক শিক্ষকদের (West Bengal Board of Primary Education) জন্য তা নয়। প্রত্যেকেই চান মাধ্যমিক স্তরের শিক্ষক শিক্ষিকাদের জন্য একই নিয়ম চালু করা হোক। কারণ অনেকেই এখনো স্কুলে শিক্ষকতা করার পাশাপাশি নিজের বাড়িতে টিউশন পড়ান যা স্বাভাবিকভাবেই বেআইনি। ইতিমধ্যেই তদন্তে অনেক শিক্ষক শিক্ষিকার নাম উঠে এসেছে। আর তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। এমনকি অনেকের চাকরি ও বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: Tollywood Couple Breakup: যীশু-নীলাঞ্জনা থেকে ঋষি কৌশিক-দেবযানী, একের পর এক পাওয়ার কপলদের বিচ্ছেদের খবরে উত্তাল নেটপাড়া

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।