লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Jio Recharge Plan: গ্রাহকদের ফেরাতে নিজেদের নতুন রিচার্জ প্ল্যানে বেশ কিছু পরিবর্তন আনল Reliance Jio, জেনে নিন কি কি

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Jio Recharge Plan: চলতি বছরের গত ৩রা জুলাই জিও এবং এয়ারটেল এই দুটি জনপ্রিয় ভারতীয় টেলিকম কোম্পানি হঠাৎ করে তাদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়ে তুলেছে। যার ফলে মধ্যবিত্তের পকেটে টান পড়েছে। আর এই দাম বেড়ে যাওয়ার ফলে অনেকেই জিও এবং এয়ারটেল ছেড়ে সস্তার রিচার্জ প্ল্যান খুঁজছে। অনেকেই BSNL সিমে শিফট করেছে।

কারণ জিও, এয়ারটেল এর থেকে BSNL অনেক সস্তায় পরিষেবা দিয়ে থাকে। আর এই দাম বৃদ্ধির সুযোগ কে কাজে লাগিয়েই BSNL তাদের আরো নতুন নতুন কিছু প্ল্যান লঞ্চ করেছে মার্কেটে। যা সস্তা তো বটেই পাশাপাশি সকলের মনও জয় করে নিয়েছে। জিও এয়ারটেল ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ বাড়িয়ে দিয়েছে তাদের রিচার্জ প্ল্যান এর দাম। অন্যদিকে BSNL এর ১০০ টাকার মধ্যেও অনেক ভালো রিচার্জ প্ল্যান রয়েছে।

আসলে প্রতিদিন নিত্য প্রয়োজনীয় জিনিস জিনিসের দাম এত বেড়ে যাচ্ছে যে রিচার্জ এর দাম বেড়ে যায় ক্ষুব্ধ হয়েছে মানুষ। কারণ বর্তমানে সকলের কাছেই রয়েছে স্মার্টফোন, আর প্রত্যেকের বাড়িতেই একাধিক স্মার্টফোন রয়েছে। তাই এতগুলো স্মার্টফোন রিচার্জ করতে গেলে পকেটে টান পড়ছে। প্রতি মাসে এত গুলি টাকা দিয়ে রিচার্জ করা কোনোভাবেই সম্ভব নয়। তাই সোশ্যাল মিডিয়া জুড়ে জিও কে বয়কট করার দাবি তুলেছেন নেটিজেনরা।

এবারে বিপদ বুঝে নিজেদের রিচার্জ প্ল্যানে পরিবর্তন আনলো জিও (Jio Recharge Plan)। জিওর যে রিচার্জ প্ল্যানটি ২৯৯ টাকায় পাওয়া যেত এখন সেটির পিছনে খরচ করতে হবে ৩৪৯ টাকা। আগের তুলনায় এই রিচার্জ প্ল্যানটির দাম ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। সংস্থা যখন দাম বাড়িয়ে চাপে পড়েছে সেই সময় এই রিচার্জ প্ল্যানটির সঙ্গে নতুন সুবিধা যোগ করে দিল। যদিও ডেটার পরিমাণ অথবা এসএমএস সংখ্যা বৃদ্ধি করেনি।

WhatsApp Group Join Now

সংস্থার তরফ থেকে ৩৪৯ টাকার রিচার্জ প্ল্যানটির সঙ্গে Hero 5G সুবিধা দেওয়া হচ্ছে। অর্থাৎ এই সুবিধা প্রদান করে সংস্থার তরফ থেকে 5G হ্যান্ডসেট রয়েছে এই রকম গ্রাহকদের আনলিমিটেড 5G ডেটা ব্যবহার করার সুযোগ দেওয়া হচ্ছে। ৩৪৯ টাকা রিচার্জ করলে প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে।

এছাড়াও আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস রয়েছে। যে সকল গ্রাহকরা ফোরজি হ্যান্ডসেট ব্যবহার করেন তারা দিনে সর্বাধিক ২ জিবি হাইস্পিড ডেটা পাবেন। তবে ২ জিবি হাইস্পিড ডেটা শেষ হয়ে যাওয়ার পরও তারা ৬৪ কেবিপিএস স্পিডে ইন্টারনেট চালাতে পারবেন।

আরও পড়ুন: Indian Railway: ট্রেন দুর্ঘটনা আটকাতে বিশেষ পদক্ষেপ নিল ভারতীয় রেল সংস্থা, ২.৬২ লক্ষ কোটি টাকা খরচ করা হবে যাত্রীদের জন্য

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।