লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

BSNL এনেছে ধামাকা প্ল্যান, ১০৮ টাকায় পাবেন আনলিমিটেড কল তার সাথে প্রতিদিন ১ জিবি ডেটা, আপনিও পেতে পারেন এই দুর্দান্ত সুযোগ!

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

BSNL: জুলাই মাসের ৩ ও ৪ তারিখ থেকে জিও, এয়ারটেল এবং ভোডাফোন তাদের ট্যারিফ প্ল্যান বৃদ্ধি করার পর থেকেই গ্রাহকরা রীতিমতো অস্থির হয়ে ওঠে। এক ধাক্কায় অনেকটাই খরচ বৃদ্ধি পাওয়ার ফলে গ্রাহকদের বড় অংশ দিশেহারা হয়ে পড়েছেন এবং তারা সস্তার নেটওয়ার্ক এবার খুঁজছেন। অনেকেই আবার একাধিক সিম কার্ড ছেড়ে একটি সিম কার্ড ব্যবহার করার সিদ্ধান্তও নিয়েছেন।

যে সকল গ্রাহকরা সস্তার টেলিকম নেটওয়ার্ক খুঁজছেন তাদের হাতে বর্তমানে সেই রকম সুযোগ নেই বললেই চলে। তবে কেননা খরচ তিনটি বেসরকারি টেলিকম সংস্থায় একসঙ্গে বাড়িয়েছে রিচার্জের দাম। এমন পরিস্থিতিতে খরচ বাঁচানোর জন্য সস্তার টেলিকম নেটওয়ার্ক বলতে রয়েছে কেবলমাত্র ভরসা BSNL । এক্ষেত্রে বলা যায়, বিএসএনএল বর্তমানে শুধু সস্তা নয়, অনেকটাই সস্তা মানুষের জন্য।

বিএসএনএল এর যে সকল প্ল্যান রয়েছে সেই সকল প্ল্যানের মধ্যে একটি প্ল্যানের খরচ মাত্র ১০৮ টাকা। যে ১০৮ টাকায় পাওয়া যাচ্ছে ২৮ দিনের ভ্যালিডিটি এবং তার সঙ্গে আনলিমিটেড কল, প্রতিদিন ১ জিবি করে ডেটা এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস। ভারতে আর কোন টেলিকম সংস্থা নেই যারা এমন সুবিধা দিতে সক্ষম রয়েছে। তবে এত সস্তায় এমন পরিষেবা পেতে হলে রয়েছে নির্দিষ্ট কিছু পদ্ধতি।

আমরা প্রত্যেকেই জানি, এখন অন্যান্য টেলিকম সংস্থার খরচ বৃদ্ধি পাওয়ার ফলে বহু গ্রাহক জিও, এয়ারটেল, ভোডাফোন ছেড়ে বিএসএনএল এ নিজেদের নম্বর পোর্ট করছেন। আবার অনেকেই রয়েছেন যারা নতুন সিম কার্ড নিয়েছে। বিএসএনএল সংস্থায় এইভাবে গ্রাহকদের ভিড় বাড়ার সঙ্গে সঙ্গে তাদের সিম কার্ড বিক্রি এখন বেড়ে গিয়েছে ৬০০ থেকে ৭০০ শতাংশ। ১০৮ টাকার ওই অফার পাওয়া যেতে পারে একমাত্র এই পদ্ধতিতেই।

WhatsApp Group Join Now

১০৮ টাকায় এমন দুর্দান্ত অফার পাওয়া যাবে যদি কোন গ্রাহক অন্য কোন নেটওয়ার্ক থেকে পোর্ট করে বিএসএনএল এ আসেন অথবা বিএসএনএল এর নতুন সিম কার্ড কেনেন তবেই। এক্ষেত্রে নম্বর পোর্ট করার পর বিএসএনএল নেটওয়ার্ক সক্রিয় হলে ১০৮ টাকার প্রথম রিচার্জ বা এফআরসি (FRC) করতে হবে।

আর ১০৮ টাকা দিয়ে এফআরসি ( FRC) করলেই গ্রাহকের নম্বরে ওই সব সুবিধা চলে আসবে। এই সুবিধা অবশ্য কেবলমাত্র প্রথমবারের জন্যই পাওয়া যাবে। পরবর্তীতে গ্রাহকদের অন্যান্য প্ল্যানগুলি বেছে নিতে হয়। তবে প্রথমবার হোক বা অন্য কিছু, ১০৮ টাকার বিনিময়ে কিন্তু কোন টেলিকম নেটওয়ার্ক এমন সুবিধা দিতে সক্ষম নয় এখন অবধি। তাহলে কি ভাববেন! নিয়ে নিন নতুন সিম অথবা পোর্ট করিয়ে নিন BSNL এ।

আরও পড়ুন: Today’s Gold Rate: সপ্তাহের শুরুতে নিম্নমুখী সোনা রুপার দাম? চলুন জেনে নেওয়া যাক

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।