লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: নিম্নচাপের ফলে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এই কটি জেলাতে, জারি করা হয়েছে হলুদ সতর্কতা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: নিম্নচাপের ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি শুরু হয়েছে গত সপ্তাহ থেকেই। চলতি সপ্তাহতেও সেই বৃষ্টি চলবে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর অনুযায়ী চলতি সপ্তাহের সোম, মঙ্গলবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার: দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ায় ভারী বৃষ্টি হতে পারে। রবিবার বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ।বিস্তৃত এলাকাজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর সূত্রের খবর অনুযায়ী আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে টানা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কলকাতা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব বর্ধমানে বৃষ্টির পূর্বাভাস। আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। শুক্র ও শনিবার তাপমাত্র ২৭ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসতে পারে (Weather Forecast)।

নিম্নচাপের ফলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী এলাকাগুলিতে। যার কারণে চলতি সপ্তাহতে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ সকাল থেকেই কলকাতা এবং আশেপাশে জেলাগুলির আকাশ আংশিক মেঘলা থাকবে।

কোথাও কোথাও হালকা আবার কোথাও মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। সব জেলাতেই হলুদ সতর্কতা জারি করে দেওয়া হয়েছে। মৌসুমী অক্ষরেখার প্রভাবে আজ থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ পুরীর সমুদ্র উপকূলে। চিল্কার কাছে এটি স্থলভাগে প্রবেশ করবে। ওড়িশা পেরিয়ে ছত্তিশগড়ের দিকে চলে যাবে নিম্নচাপ। এরপরে ধীরে ধীরে শক্তি ক্ষয় করবে নিম্নচাপ। তারপর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Champions Trophy 2025: পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি ভারত খেলতে না গেলে সরে যেতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি, কি সিদ্ধান্ত নিল ভারতীয় সরকার?

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।