লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Champions Trophy 2025: পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি ভারত খেলতে না গেলে সরে যেতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি, কি সিদ্ধান্ত নিল ভারতীয় সরকার?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Champions Trophy 2025: সদ্যই শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দীর্ঘ ১৩ বছর পরে বিশ্বকাপ জয় করল ভারতীয় দল। ক্যাপ্টেন রোহিত শর্মার নেতৃত্বে ঘরে এলো বিশ্বকাপ ট্রফি। এরপর সিদ্ধান্ত নেওয়ার পালা চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে। আগামী বছর রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি, পাকিস্তানে ভারত খেলতে যাবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। সূত্রের খবর অনুযায়ী ভারত পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে নাও যেতে পারে। সে ক্ষেত্রে প্রতিযোগিতাটাই পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হতে পারে। গত বছর এশিয়া কাপও খেলতে পাকিস্তানে যায়নি ভারত।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে আগেই জানানো হয়েছিল কেন্দ্রীয় সরকারের অনুমতি থাকলে তবেই ভারত পাকিস্তানে চ্যাম্পিয়ন ট্রফি খেলতে যেতে পারবে। যদি ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানে খেলতে না যায় তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা হতে পারে শ্রীলঙ্কা অথবা দুবাইতে। যদি ভারত না যায় তা হলে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াও যাবে না বলে জানা গিয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই আইসিসি-কে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তাবিত সূচি জমা দিয়েছে। সেই সূচি অনুযায়ী পরের বছর ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ফাইনাল ৫ মার্চ। ভারতের সব ম্যাচ হবে লাহোরে। ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা ১ মার্চ। কিন্তু শেষ পর্যন্ত কি হবে সেই নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে। রোহিত শর্মা এবং তার দলকে কি পাকিস্তানে যাওয়ার অনুমতি দেওয়া হবে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এখন সেই নিয়েই রয়েছে বড় প্রশ্ন।

আরও পড়ুন: Iman Chakraborty: ‘অনেকক্ষেত্রে বেশ কিছু সময় লেগে যায়’, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কি ইঙ্গিত দিলেন ইমন?

WhatsApp Group Join Now

গত ২৯শে জুন সাউথ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টানটান উত্তেজনা ম্যাচ ছিল। সাউথ আফ্রিকার মুখের সামনে থেকে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। অবিশ্বাস্যভাবে সেদিন জয়ী হয়েছে রোহিতের টিম। ১৩ বছর পর ভারতীয় দেশে এসেছে ওয়ার্ল্ড কাপ ট্রফি। যদিও এই ম্যাচের শেষে বিরাট কোহলি এবং রোহিত শর্মা জানিয়ে দেন তারা এবার টি-টোয়েন্টি ফরমেট থেকে অবসর নিচ্ছেন তারা দুজনই। পাশাপাশি রাহুল দ্রাবিড়ও তার কোচের পদ থেকে সরে আসলেন। বর্তমানে ভারতীয় দলের নতুন কোচ নির্বাচিত হয়েছেন গৌতম গম্ভীর।

আরও পড়ুন: Rahul-Prosenjit-Anirban: নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের বিরুদ্ধে, পুজোতে প্রসেনজিৎ অনির্বাণ এর ছবি মুক্তি নিয়ে ধোঁয়াশা

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।