লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে উইকেন্ডে ঢালাও বৃষ্টি দক্ষিণবঙ্গে, রেহাই নেই উত্তরবঙ্গেও

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: বেশি কিছুদিন ধরেই আবহাওয়ার পরিবর্তন দেখা দিচ্ছে দক্ষিণবঙ্গে। শুক্রবার বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা প্রবল। সামনের উইকেন্ডে অর্থাৎ শনি, রবিবার দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে সোমবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। এমনটাই জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে। ২১শে জুলাই রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ‘ওয়াইড স্প্রেইড রেইন’-এর পূর্বাভাস।

কলকাতাতে মূলত কয়েক পশলা বৃষ্টি হতে পারে এবং সকাল থেকে আংশিক মেঘলা থাকবে আকাশ। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সব কটি জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। পশ্চিমের এই জেলাগুলি-সহ ৭ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা(Weather Forecast)।

বাকি সব জেলাতেই বছর বিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আবার কোথাও কোথাও একটানা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে সম্ভাবনা আছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে অনেকটা দূরে সরে গিয়েছে। আজ বৃহস্পতি বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও শুক্রবার থেকে বৃষ্টি শুরু হবে। অন্যদিকে উত্তরবঙ্গেও বৃষ্টির পরিমাণ অনেক কমেছে। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। শনিবার থেকে ফের বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গেও।

আজ বৃহস্পতিবার কলকাতা সহ আশেপাশের সব জেলাতেই আকাশ আংশিক মেঘলা থাকবে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হওয়া সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকবে, যার ফলে আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকছে। আগামিকাল, শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। শনিবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

WhatsApp Group Join Now

রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে। আজ, বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.২ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৬ ডিগ্রি সেলসিয়াস বেশি।

আরও পড়ুন: Nita Ambani: ছেলে-মেয়ে, নাতি-নাতনী সকলের নামের ব্লাউজ পড়ে ছেলের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত নীতা আম্বানি, নজর কেড়েছে সকলের

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।