লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

BSNL: জিও, এয়ারটেলের চেয়ে অর্ধেক দামে সারাবছরের দুর্দান্ত প্ল্যান নিয়ে হাজির BSNL

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

BSNL: রিচার্জ মূল্য বাড়িয়ে তোলার পর থেকেই যেন জনপ্রিয়তা কমতে শুরু করেছে দেশের বেসরকারি টেলিকম কোম্পানি জিও, এয়ারটেল, ভোডাফোনের। ধীরে ধীরে সকলের মনে আবারও নিজের জায়গা তৈরি করে নিচ্ছে হারিয়ে যাওয়া BSNL। হঠাৎ করে রিচার্জ মূল্য বাড়িয়ে তোলার ফলে প্রত্যেক মধ্যবিত্ত পরিবারের মানুষ বিপাকে পড়েছে। প্রতিমাসে এত টাকা দিয়ে রিচার্জ করা কারোর পক্ষেই সম্ভব নয়।

তাই অনেকেই BSNL এর দিকে ঝুঁকছেন। BSNL নিয়ে যে সমস্যা রয়েছে স্লো ইন্টারনেট পরিষেবা এবং কল ড্রপের সমস্যা সেটাও ধীরে ধীরে সমাধান করার চেষ্টা করছে এই কোম্পানি। দেশের বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই 4g পরিষেবা চালু করেছে BSNL। আগামী দিনে আরও বেশ কয়েক হাজার BSNL এর টাওয়ার বসতে চলেছে বিভিন্ন জায়গায়। তাই ধীরে ধীরে প্রত্যেকের সমস্যার সমাধান হতে চলেছে।

জিও, এয়ারটেল, ভোডাফোনের পরিষেবার দুর্দান্ত হলেও তাদের রিচার্জ মূল্য অনেক বেশি। জিওর বেশি ভ‍্যালিডিটির যে প্ল‍্যানগুলি রয়েছে তার মধ‍্যে সবথেকে সস্তা প্ল‍্যানটি হল ৩৫৯৯ টাকার। এই প্ল‍্যানে দৈনিক ২.৫ জিবি ডেটা, আনলিমিটেড ৫জি, আনলিমিটেড কলিং, দৈনিক ১০০ টি এসএমএস, জিও, টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সাবস্ক্রিপশন পাওয়া যায়। এয়ারটেলের একটি ৩৫৯৯ টাকা দামের প্ল‍্যান রয়েছে। ৩৬৫ দিনের ভ‍্যালিডিটি সহ এই প্ল‍্যানে রয়েছে দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং, দৈনিক ১০০ টি করে এসএমএস এবং আনলিমিটেড ৫জি, উইঙ্ক মিউজিক সাবস্ক্রিপশন।

আরও পড়ুন: Ranbir Kapoor: রাধিকা অনন্তর বিয়েতে এই বিশেষ ঘড়ি পড়েছিলেন রণবীর, জানেন সেই ঘড়ির মূল্য?

অন্যদিকে ভোডাফোনের সবথেকে সস্তা প্ল‍্যান হল ৩৪৯৯ টাকার। এতে দৈনিক ১.৫ জিবি করে ডেটা, ১০০ টি এসএমএস, উইকেন্ড ডেটা রোলওভার এবং ডেটা ডিলাইট এর সুবিধা পাওয়া যায়। কিন্তু BSNL এর ৩৯৫ দিনের ভ‍্যালিডিটি যুক্ত প্ল‍্যানে পাওয়া যাচ্ছে দৈনিক ২ জিবি করে ডেটা, ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা তাও আবার মাত্র ২৩৯৯ টাকায়। সুতরাং বোঝাই যাচ্ছে বেসরকারি টেলিকম কোম্পানি গুলোর চেয়ে BSNL কত সস্তায় পরিষেবা দিচ্ছে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Shovan-Sohini-Dipshita Dhar: দাদা বৌদির বিয়েতে কি উপহার দিলেন বাম নেত্রী দীপ্সিতা? সোশ্যাল মিডিয়া পোস্ট করলেন সেই উপহারের ছবি

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।