লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

BSNL: আগামী ১৫ই আগস্ট থেকে সারা দেশে শুরু হচ্ছে BSNL এর 4G পরিষেবা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

BSNL: ভারতীয় বেসরকারি টেলিকম কোম্পানিগুলি নিজেদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়ে দেওয়ার ফলে অসংখ্য মানুষ ইতিমধ্যেই BSNL এর দিকে ঝুঁকেছেন। গত ৩রা জুলাই এর পর থেকে অসংখ্য BSNL এর সিম বিক্রি হয়ে গিয়েছে ইতিমধ্যে। আসলে বর্তমানে সাশ্রয়টাই হলো মূল বিষয়।

যেভাবে দিনের পর দিন নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে সেখানে এত টাকা দিয়ে রিচার্জ করার কথা কেউ ভাবতেও পারছে না। তাই সস্তায় BSNL এর পরিষেবা চাইছেন বেশিরভাগ মানুষই। তবে BSNL সিমের ক্ষেত্রে একটা সমস্যা হল ওদের ইন্টারনেট পরিষেবা ও কল ড্রপের সমস্যা। তবে বর্তমানে অনেক জায়গাতেই এই সমস্যার সমাধান করা হয়েছে।

BSNL যদি সারা দেশে 4g পরিষেবা চালু করে তবে এই সমস্যার সমাধান হবে। BSNL দেশের কিছু কিছু জায়গায় 4g পরিষেবা শুরু করলেও সর্বত্র এখনো তাদের 4g পরিষেবা পৌছায়নি। যার ফলে এই সমস্যার সম্মুখীন হতে হয় অনেক জায়গাতেই। বিশেষ করে গ্রামাঞ্চলে BSNL এর এই 4g পরিষেবা পাওয়া ভীষণ দুষ্কর হয়ে পড়ে। তবে BSNL চেষ্টা করছে বিভিন্ন জায়গায় তাদের 4g পরিষেবা ছড়িয়ে দেওয়ার। তবে সূত্রের খবর, চলতি বছরের ১৫ অগাস্ট থেকে গোটা দেশেই ওই পরিষেবা শুরু হতে পারে।

কীভাবে BSNL-এ 4G চালু করবেন?

প্রথমে আপনার স্মার্টফোনের সেটিং অপশন ওপেন করুন তারপর সেখান সিম সিলেক্ট করুন। BSNL সিম অপশনের উপর ক্লিক করুন। এরপর স্ক্রল ডাউন করে প্রেফার্ড নেটওয়ার্ক সিলেক্ট করে রাখুন। সেখানেই থাকবে LTE নেটওয়ার্ক অথবা 4G অপশন। LTE বা 4G অপশন সিলেক্ট করে নিলেই চালু হবে 4G পরিষেবা। তবে মনে রাখতে হবে, ব্যবহারকারীর সার্কেলে যদি BSNL 4G পরিষেবা চালু থাকে তবেই ব্যবহারকারীদের কাছে 4G সিগন্যাল পৌঁছবে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Vande Bharat Express: এবার থেকে কম খরচেই চড়তে পারবেন বন্দে ভারত এক্সপ্রেস, জেনে নিন বিস্তারিত

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।