লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: সপ্তাহের শেষে মিললো স্বস্তি, দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভোররাত থেকেই শুরু বৃষ্টি

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: যেমনটা কথা ছিল তেমনটাই হলো, আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছিল যে বৃহস্পতিবারের পর থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তেমনটাই হল, আজ শুক্রবার ভোর থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে। আগামী দুই থেকে তিন ঘণ্টা পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা হাওড়া, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায়।

বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। এমনটাই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর (Weather Forecast)। তবে এখনই ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই, আগামী ২৫শে জুলাই পর্যন্ত বৃষ্টির পরিমাণ স্বাভাবিকের চেয়ে কম থাকবে। কলকাতা সহ আশেপাশের এলাকায় এমন ছবিই ধরা পড়েছে।

রবিবার রাত ৩টে থেকে ৬টা পর্যন্ত বৃষ্টি হয়েছে- তপসিয়া- ৩১ মিমি, উল্টোডাঙ্গা- ৪৫ মিমি, মানিকতলা- ৪৭ মিমি, দত্তবাগান- ৫৩ মিমি, বীরপাড়া- ৫৭ মিমি, মার্কাস স্ট্রিট- ৩৯ মিমি, বালিগঞ্জ- ৭৮ মিমি, কালীঘাট- ৩৬ মিমি, চেতলা লক গেট- ৩৬ মিমি, পাটুলি- ৪১ মিমি, গার্ডেনরিচ- ৩৬ মিমি, জোকা- ২৭ মিমি, ঠনঠনিয়া- ৪৩.৬ মিমি, চিংড়িহাটা- ২৭.৫ মিমি ৷

মৌসুমী অক্ষরেখা রাজস্থান থেকে শুরু হয়ে জয়সলমের, কোটা, শিবপুরি, ডালটনগঞ্জ হয়ে পুরুলিয়ার কাঁথি পর্যন্ত বিস্তৃত। এরপর দক্ষিণ-পূর্ব দিকে মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। উত্তর প্রদেশ থেকে অসম পর্যন্ত এক অক্ষরেখা রয়েছে যেটি বিহার এবং উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে ৷ সেই কারণে আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

WhatsApp Group Join Now

পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি থাকবে। শুক্রবার বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। এছাড়া সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

বৃহস্পতিবার শুক্রবার এবং শনিবার এই তিন দিন ‘ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন’ হবে দক্ষিণবঙ্গে। রবিবার ও সোমবার বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। অন্যদিকে উত্তরবঙ্গে আজ বৃষ্টির পরিমাণ কমবে। তবে রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত হওয়ায় সম্ভবনা আছে। শুক্রবারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ও কালিম্পং জেলায়। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে।

আরও পড়ুন: Post Office NSC Scheme: পোস্ট অফিসের NSC স্কিমে ১০,০০০ টাকা বিনিয়োগে কত টাকা রিটার্ন মিলবে? জানুন বিস্তারিত

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।