লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today’s Gold Rate: সপ্তাহের শেষে কেমন দাম সোনার? জেনে নিন আজ সোনার বাজার মূল্য

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: ভারতে সোনা রুপার মূল্য প্রতিটি মানুষের কাছে বেশ গুরুত্বপূর্ণ। আমাদের দেশে যে কোন শুভ অনুষ্ঠানে সোনা রুপা দেওয়া অত্যন্ত শুভ লক্ষণ বলে মনে করা হয়। তাই তো সারা বছর ধরেই এই দেশে সোনা রুপাকে কেনা হয়ে থাকে। কিন্তু সোনা রুপার মূল্য দেশে অনেক কিছুর উপর নির্ভরশীল। আর সারা বছরই এই দেশে সোনা রুপা বিক্রি হয়ে থাকে।

কখনো সোনার দাম হাতের নাগালে বেরিয়ে যায়। আবার কখনো এক ধাক্কায় অনেকটাই কমে যায় সোনার দাম। সবকিছুই নির্ভর করে পরিস্থিতির উপরে চলুন তাহলে জেনে নেওয়া যাক আজ সপ্তাহে শেষ শনিবারে বাজারে সোনা রুপোর কি মূল্য রয়েছে।

শনিবার সোনার দাম(Gold Rate):

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। বুধবার দাম একই ছিল, তারপর বৃহস্পতিবার আবার দাম বেশ খানিকটা বেড়েছিল। সপ্তাহের শেষে শনিবার দিন সোনার দাম আরও চড়া হল। শনিবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,৩৮০ টাকা। এক কেজি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,৩৮,০০০ টাকা। শনিবার ৭,১০০ টাকা বেড়েছে দাম। শনিবার ১ গ্রাম গহনা সোনার দাম রয়েছে ৬,৭৬৫ টাকা আর কেজিপ্রতি দাম রয়েছে ৬,৭৬,৫০০ টাকা। এদিন মোট দাম বেড়েছে ৬,৫০০ টাকা। শনিবার গ্রাম প্রতি ১৮ ক্যারেট সোনার দাম রয়েছে ৫,৫৩৫ টাকা। এক কেজি সোনার দাম হয়েছে ৫,৫৩,৫০০ টাকা। অর্থাৎ মোট দাম বেড়েছে ৫,৩০০ টাকা।

শনিবার রূপোর দাম

শুক্রবার এক গ্রাম রূপোর দাম ছিল ৯৩.২০ টাকা। কেজি প্রতি রূপোর দাম ছিল ৯৩,২০০ টাকা। সেখানে শনিবার ১ গ্রাম রূপোর দাম হয়েছে ৯৪.৮০ টাকা। কেজিপ্রতি রূপো বিকোচ্ছে ৯৪,৮০০ টাকা। মোট দাম বেড়েছে ১,৬০০ টাকা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: South Eastern Railway: সপ্তাহের শেষে শনি, রবি বাতিল করা হল একাধিক লোকাল ট্রেন, ভোগান্তিতে নিত্য যাত্রীরা

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।