লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: আর কয়েক ঘণ্টার অপেক্ষা, ৯ জেলায় ঝমঝমিয়ে নামবে বৃষ্টি! জানালো হাওয়া অফিস

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: কবে আসবে বর্ষা? এই প্রশ্নটা এখন দক্ষিণবঙ্গের প্রত্যেক মানুষের মুখে মুখে ঘোরাফেরা করছে। জুনের শেষের দিকে বিভিন্ন জেলায় বৃষ্টি হলেও সেই বৃষ্টি স্বস্তি এনে দেয়নি বঙ্গে বরং বৃষ্টি হওয়ার পরের মুহূর্ত থেকে গরম যেন আরো বেড়ে গিয়েছে। ইতিমধ্যে উত্তরবঙ্গে বর্ষা ঢুকে সেখানে পরিস্থিতি বন্যায় পরিণত হয়েছে। বিভিন্ন জায়গায় বাঁধ ভেঙে গিয়েছে। উত্তরবঙ্গের প্রতিটি জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে প্রতিদিন।

বিভিন্ন জেলায় কমলা সর্তকতা লাল সর্তকতা জারি করা হয়েছে। আর অন্যদিকে এখনো রোদের তাপে পুড়ছে দক্ষিণবঙ্গ। মাঝেমধ্যে বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হলেও আদ্রতা জনিত অস্বস্তি বাতাসে বজায় থাকছে, যার ফলে গরম এতটুকু কমেনি। আর তাপমাত্রারও কোন হেরফের নেই। তবে আবহাওয়া দপ্তর সূত্রের খবর অনুযায়ী আজ সপ্তাহের প্রথম দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। চলুন তাহলে দেখে নেওয়া যাক আজ দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather Update) কেমন থাকবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া:

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের নদীয়া, দুই ২৪ পরগনা, কলকাতা, মুর্শিদাবাদ এর বেশিরভাগ জায়গাতেই বর্ষা প্রবেশ করে ফেলেছে। তবে আবহাওয়াবিদরা জানাচ্ছেন এখনই ভারী বৃষ্টির কোনরকমই সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। বিভিন্ন জেলায় মাঝেমধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হবে তবে একটানা বৃষ্টি হওয়ার কোন সম্ভাবনা নেই। বর্ষাকাল মানে আমরা যা বুঝি সারাদিন সকাল থেকে মেঘলা আকাশ ঝিরিঝিরি বৃষ্টি। কখনো বৃষ্টির পরিমাণ বাড়ছে, আবার কখনো মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

তবে এ বছর বৃষ্টি যেন দক্ষিণবঙ্গে আসতেই চাইছে না। আর বর্ষা পুরোপুরি ভাবে দক্ষিণবঙ্গে না আশায় বাতাসে আদ্রতা জনিত অস্বস্তির কারণে আরো নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। তবে হাওয়া অফিসের সূত্রের খবর অনুযায়ী, মঙ্গলবার থেকে হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে। বজ্রবিদ্যুৎসহ দমকা হওয়ার পূর্বাভাস আছে। আগামী সাত দিন দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গাতে হালকা বৃষ্টি হতে পারে। সাথে বজ্রবিদ্যুৎ সহ দমকা হাওয়াও থাকবে।

WhatsApp Group Join Now
উত্তরবঙ্গের আবহাওয়া:

দক্ষিণবঙ্গে বর্ষার দেখা না পাওয়া গেলেও উত্তরবঙ্গে কিন্তু প্রতিদিনই বৃষ্টি হয়েই চলেছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের কারণে বিভিন্ন জায়গায় বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে পূর্বাভাস অনুযায়ী, আগামী সাত দিন উত্তরবঙ্গের বিভিন্ন জায়গাতেই হালকা থেকে মাঝারে বৃষ্টি হবে। এছাড়াও দার্জিলিং কালিম্পং কমলা সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: Sonakshi-Zaheer’s Marriage: দীর্ঘ সাত বছরের প্রেমের পর অবশেষে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন সোনাক্ষী এবং জাহির, সোশ্যাল মিডিয়া ভাইরাল তাদের ছবি

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।