লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Digha Jagannath Temple: কবে উদ্বোধন হবে দীঘার জগন্নাথ মন্দিরের? রথের আগে ভিড় বাড়ছে পর্যটকদের

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Digha Jagannath Temple: হাতে আর মাত্র কয়েকটা দিন, তারপরই শুরু হয়ে যাবে মহা ধুমধাম আয়োজনে রথযাত্রা। এ বছর রথযাত্রা ৭ই জুলাই শুরু হচ্ছে। তার আগেই দিঘা, পুরী সব জায়গাতেই শুরু হয়ে গিয়েছে রথ তৈরির কাজ। বিশেষ করে এবারে পুরীর রথের কাঠামোর উপর ভিত্তি করে দিঘাতেও রথ তৈরির কাজ চলছে।

প্রতি বছর দিঘার সমুদ্র পাড়ে থাকা জগন্নাথ মন্দির চত্বরে রথযাত্রা অনুষ্ঠিত হয়। তবে এবার নতুন করে রথ বানানোর কাজ শুরু হয়েছে। কিন্তু রথ যাত্রার আগেই এই রথ উদ্বোধন করা হবে। কবে সেই রথ উদ্বোধন হবে সেই নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। সুবিশাল এই মন্দির উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুণছেন প্রত্যেকে। সেই কারণে পুরীর পাশাপাশি এ বছরে দীঘাতেও পর্যটকদের ভিড় বাড়ছে।

দিঘা থানার সামনে সমুদ্রপাড়ে থাকা পুরনো জগন্নাথ মন্দিরে জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে নিয়ে এবার মহা ধুমধামে রথযাত্রা অনুষ্ঠিত হবে (Digha Jagannath Temple)। উল্লেখ্য, রাজ্য সরকারের উদ্যোগেই পুরীর জগন্নাথ দেবের মন্দিরের আদলে দিঘায় তৈরি হচ্ছে সুবিশাল জগন্নাথ মন্দির। চলতি বছরের এপ্রিল মাসে এই মন্দিরটির উদ্বোধন হওয়ার কথা ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মাননীয়া মুখ্যমন্ত্রীর সেই ঘোষণার পর তোড়জোড় শুরু হয়ে যায় রাজ্যের প্রশাসনিক মহলে। ভোট শেষ হলেই মন্দিরের উদ্বোধন হবে এই কথাও জানিয়েছিলেন তিনি। জানা গিয়েছে, সংশ্লিষ্ট প্রকল্পের জন্য প্রায় ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। পুরীর জগন্নাথ মন্দিরের মতোই উচ্চতা হবে দিঘার এই মন্দিরটিরও। পাশাপাশি মন্দিরের পারিপার্শ্বিক নকশাও কিছুটা একই থাকছে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Eastern Railway: ১২ বগির লোকাল ট্রেনের পর শিয়ালদহ স্টেশনে আরও বড় উদ্যোগ পূর্ব রেলের! খুশি আমজনতা

ইতিমধ্যে মন্দিরের শেষ কাজ সম্পন্ন করার জন্য তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। শেষ সময় সবকিছু নিখুঁতভাবে পরীক্ষা করে নেওয়া হচ্ছে। তবে মন্দির কবে উদ্বোধন হবে সেই বিষয়ে এখনো কিছু জানা যায়নি। ধারণা করা হচ্ছে আগামী ৭ জুলাই দিঘার জগন্নাথ মন্দিরের উদ্বোধন।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।