লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today’s Gold Rate: দামে বড়সড় পরিবর্তন! জানুন লক্ষ্মীবারের কত টাকায় বিকচ্ছে সোনা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: সোনার গয়নার প্রতি কোন মহিলার আকর্ষণ নেই বলুন তো, প্রত্যেকেই সারা বছর সোনার জিনিসপত্র কিনে থাকেন। মধ্যবিত্তরা অল্প অল্প টাকা জমিয়ে নিজেদের জন্য সোনার গয়না কেনেন। কিন্তু যেভাবে দিনে দিনে বাজারে সোনার মূল্য বেড়ে চলেছে তাতে করে কতদিন আর সোনা কেনার ক্ষমতা থাকবে সেটা বলার উপায় নেই। চাহিদের মতোই সোনার দাম বাড়ছে দিন দিন।

তবে সোনার দাম (Gold Rate) প্রতিদিন সমান হয় না, কোনদিন কমে যায়, আবার কোনদিন হঠাৎ এক ধাক্কায় অনেকটা বেড়ে যায়। এটা পুরোটাই মার্কেটে উপরে নির্ভর করে। সোনার পাশাপাশি রুপোর জিনিস কেনারও বেশ চল রয়েছে এই দেশে। অনেকেই রুপোর গহনা পড়তে ভালোবাসেন। তবে গত সপ্তাহের শেষ দিক থেকেই সোনার এবং রুপোর দামের বেশ অনেকেই হেরফের হয়েছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক আজ মঙ্গলবার সোনার কেমন মূল্য রয়েছে বাজারে।

বৃহস্পতিবার সোনার দাম (Gold Rate) :

গত কয়েকদিনে সোনার দাম ওঠানামা করছে। গতকাল সোনার দাম অল্প কিছু কমেছিল। বুধবার কলকাতায় ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনা বিক্রি হয়েছে ৭,২২২ টাকায়। আর আজকে বৃহস্পতিবার সোনার দাম প্রতি ১ গ্রামে ৭,২৪৪ টাকা। সুতরাং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার আজকের মূল্য ৭২,৪৪০ টাকা। গতকালই তুলনায় আজকে সোনার দাম ২২ টাকা বেড়েছে।

আরও পড়ুন: Bhutu-Lojence dada: মাঝে ব্যবধান ৮ বছরের! তার মাঝেই নিজেকে বদলে ফেলেছেন আর্শিয়া ওরফে পর্দার ছোট্ট ভুতু! কেমন দেখতে হয়েছে তাঁর লজেন্স দাদাকে?

অন্যদিকে বুধবার ২২ ক্যারাট সোনার দাম কলকাতায় ছিল প্রতি গ্রাম ৬,৬২০ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৬,২২০ টাকা। আজ বৃহস্পতিবার প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার মূল্য ৬,৬৪০ টাকা আর প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার মূল্য ৬৬,৪০০ টাকা। দাম বেড়েছে ২০ টাকা। বুধবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৫,৪১৬ টাকা যা বৃহস্পতিবার দাঁড়িয়েছে গ্রাম প্রতি ৫,৪৩৩ টাকা।

WhatsApp Group Join Now

রূপোর দাম

আজ বৃহস্পতিবার কলকাতায় রুপোর দাম প্রতি কেজি ৯২,৫০০ টাকা। আর প্রতি গ্রাম রুপোর দাম ৯২.৫০ টাকা। রুপোর দামে সেরকম কোনো হেরফের লক্ষ্য করা যায়নি।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।