লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

8th Pay Commission: এবারে কপাল খুলতে চলেছে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের, এক লাফে বাড়ছে বেতন

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

8th Pay Commission: কেন্দ্রে লাগাতার তৃতীয়বার নরেন্দ্র মোদির নেতৃত্বে এনডিএ ক্ষমতায় বসতে চলেছে। আবারও মন্ত্রী সভা জুড়ে বসলো নরেন্দ্র মোদি এবং তাঁর মন্ত্রিসভা। তার কারণেই উৎসবের আমেজ চারিদিকে। আর এই অবস্থাতেই কেন্দ্রীয় সরকারের চাকুরিজীবীরা আশা করছেন কোনো ভালো খবরের। অনেকেই মনে করছেন অষ্টম বেতন কমিশন নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্রীয় সরকার।

এরফলে কেন্দ্রীয় সরকারি কর্মীরা বিশেষ সুখবর পেতে পারেন। এই ঘটনা সত্যি হলে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য লটারি লাগতে চলেছে। যদিও এই নিয়ে সরকারি ভাবে কোনও ঘোষণা এখনো করা হয়নি। আপাতত এই নিয়ে জল্পনা চলছে।

অনেকেই দাবি করছেন যে নরেন্দ্র মোদি তৃতীয়বার দায়িত্বভার গ্রহণ করার পরে এবার কপাল খুলতে চলেছে সরকারি কর্মচারীদের। শেষ হবে কর্মীদের অপেক্ষা ৷ অষ্টম বেতন কমিশন নিয়ে এবার বড়সড় সাফল্য পেতে চলেছে তারা। এমন হলে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন আরও বাড়তে চলেছে। ২০২৪-এই সপ্তম বেতন কমিশন গঠিত হয়েছে। প্রতি দশ বছর ছাড়া ছাড়া নতুন বেতন কমিশন এর খবর থাকে।

আরও পড়ুন: Amrit Yojana Scheme: রাজ্য সরকারের পক্ষ থেকে চালু করা হলো নতুন প্রকল্প, এবার থেকে মহিলারা প্রতি সপ্তাহে পাবেন ৩০০০ টাকা

কেন্দ্রীয় সরকারি কর্মীদের খুশি করতে কেন্দ্র ফিটমেন্ট ফ্যাক্টরও বৃদ্ধি করতে পারে৷ বর্তমানে ফিটমেন্ট ফ্যাক্টর ২.৬০ থেকে ৩.০ গুণ করা হতে পারে। এই ভাবে যদি ফিটমেন্ট ফ্যাক্টর বৃদ্ধি হয় সেক্ষেত্রে বিরাট লাভ আসতে পারে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতনে। যদিও এই নিয়ে এখনো কোনো আলোচনা করা হয়নি সরকারের পক্ষ থেকে। তবে নতুন মন্ত্রিসভা গঠনের পরে ডিএ-ডিআর বৃদ্ধির পাশাপাশি বেতন বৃদ্ধির বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

WhatsApp Group Join Now
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।