লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today’s Gold Rate: সপ্তাহের শেষে এক ধাক্কায় কমে গেল হলুদ ধাতুর দাম, জেনে নিন শনিবার সোনা রুপোর বাজার মূল্য

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today’s Gold Rate: সোনা এবং রুপা হল এমন দুটি ধাতু যার দাম প্রতিদিন কমে বাড়ে, কখনোই এক জায়গায় স্থির থাকে না এই দুটি ধাতুর দাম। আর এই দেশে সোনা রুপা কেনার বিশেষ চল রয়েছে। প্রায় প্রতিদিনই কেউ না কেউ সোনার রুপো কিনে থাকেন। আসলে বিভিন্ন অনুষ্ঠানে সোনা বা রুপোর জিনিস দেওয়া শুভ মনে করা হয়ে থাকে। তাই এই দুটি ধাতু দেশের কোনায় কোনায় প্রতিদিন বিক্রি হচ্ছে। তবে বর্তমানে যে হারে সোনার রুপোর দাম বেড়ে চলেছে তাতে করে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। আসলে বিয়ে বা যে কোন শুভ অনুষ্ঠানে সোনা-রূপো কেনা হয়ে থাকে। কিন্তু যদি সোনার রুপোর দাম এভাবে বাড়তে থাকে তাহলে তো যে কোন সাধারণ মধ্যবিত্ত পরিবারের জন্য সেটা চিন্তার বিষয়।

সোনার দাম:

◆ কলকাতায় শেষ কয়েকদিনের সোনা রুপোর দাম (Gold Rate) ওঠা নামা করেছে। তবে সপ্তাহের শেষে শনিবার দিন সোনার দাম এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে। চলুন তাহলে জেনে নেওয়া যাক আজ শনিবার বাজারে সোনার রুপোর কি দাম রয়েছে।

◆ শনিবার এক ধাক্কায় অনেকটা কমেছে সোনার দাম। শুক্রবারের তুলনায় শনিবার কলকাতায় অনেকটাই কম সোনার দাম। শনিবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে গ্রাম প্রতি ৭,১৬৭ টাকা। অর্থাৎ শনিবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়বে ৭১,৬৭০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম শুক্রবার ছিল ৭,৩৭,৫০০ টাকা। শনিবার ১০০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম হয়েছে ৭,১৬,৭০০ টাকা। অর্থাৎ দাম কমেছে ২০,৮০০ টাকা।

◆ শনিবার ২২ ক্যারাট সোনা বা গহনা সোনার দাম কলকাতায় রয়েছে গ্রাম প্রতি ৬,৫৭০ টাকা অর্থাৎ ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৬৫,৭০০ টাকা। শুক্রবার ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। শনিবার ১০০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম হয়েছে ৬,৫৭,১০০ টাকা। অর্থাৎ একবারে দাম কমেছে ১৯,০০০ টাকা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Star Jalsha: আবারো নতুন ধারাবাহিকের হাত ধরে টেলিভিশনের পর্দায় ফিরছে জনপ্রিয় জুটি শঙ্খ-মোহর

◆ শনিবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম রয়েছে গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা যা শুক্রবার ছিল গ্রাম প্রতি ৫,৫৩১ টাকা। ১০০ গ্রাম ১৮ ক্যারাট সোনার দাম শুক্রবারের তুলনায় ১৫,৫০০ টাকা কমে শনিবার হয়েছে ৫,৩৭,৬০০ টাকা।

◆ শুক্রবার কলকাতায় ২৪ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৭,৩৭৫ টাকা এবং ২২ ক্যারাট সোনার দাম ছিল গ্রাম প্রতি ৬,৭৬০ টাকা।

রুপোর দাম:

◆ শনিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৯১.৫০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯৬ টাকা। শনিবার রূপোর দাম প্রতি কেজি রয়েছে ৯১,৫০০ টাকা। শুক্রবার এক কেজি রূপোর দাম কলকাতায় ছিল ৯৬,০০০ টাকা। শনিবার রূপোর দামও কমেছে। এক ধাক্কায় দাম কমেছে ৪৫০০ টাকা।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।

মুখে পড়লেই মন গলে যাবে, রইল টেস্টি শাহী পনির রেসিপি বিশেষজ্ঞরা জানাচ্ছেন, গাজর রান্না করে খাওয়ার তুলনায় কাঁচা গাজর অনেক বেশি স্বাস্থ্যকর Health Benefits: কী কী পুষ্টিগুণ রয়েছে বেদানার? কখন খাবেন? জেনে নিন সমস্ত তথ্য