লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Jitendra Kumar: ইঞ্জিনিয়ারিং থেকে সোজা অভিনয়! অভিনয়ের জন্যই বলিউডের এই জনপ্রিয় অভিনেতা ছেড়ে দিয়েছিলেন মোটা অংকের চাকরি

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Jitendra Kumar: অভিনয় জগতে এমন অনেক অভিনেতা অভিনেত্রী রয়েছেন যারা অভিনয় করার আগে অনেক দূর পড়াশোনা করেছেন। তারা জীবনে কখনো ভাবতে পারেনি তারা একজন অভিনেতা-অভিনেত্রী হবেন। তাই জীবনে প্রথমে পড়াশোনাকেই তারা গুরুত্ব দিয়েছে। সেরকমই একজন অভিনেতা হলেন জিতেন্দ্র কুমার (Jitendra Kumar)। যিনি বর্তমানে সকলের কাছে জিতু ভাইয়া নামে পরিচিত।

কোটা ফ্যাক্টরি হোক বা পঞ্চায়েত সিরিজ সব জায়গাতেই তার অভিনয়ের প্রশংসা এখন চারিদিকে ছড়িয়ে পড়েছে। জিতেন্দ্র অভিনয় জগতে আসার আগে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছেন। এ কথা হয়তো অনেকেই জানেন না। তবে পড়াশুনার পাশাপাশি তার অভিনয়ের ভীষণ শখ ছিল। নিজের শহরের রামলীলায় অভিনয় করেছেন জিতেন্দ্র। জিতেন্দ্র আইআইটি খড়গপুর থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়েছেন।

কলেজে পড়াকালীনই সে অভিনয় নিয়ে ভাবতে শুরু করে। বিভিন্ন থিয়েটার গ্রুপে যোগাযোগ করে। কলেজে থাকাকালীন তার বিশ্বপতি সরকার সঙ্গে দেখা হয়। তিনি সেই সময় ভাইরাল ফিভারে কাজ করছিলেন এবং তিনি জিতেন্দ্রকে কোম্পানিতে যোগ দিতে বলেছিলেন। এরপর বিভিন্ন ওয়েব সিরিজে ছোট ছোট চরিত্রে অভিনয় করতে শুরু করেন তিনি।

দ্য ভাইরাল ফিভারের ‘Munna Jazbati’ দেখা গেছে তাঁকে। যা প্রকাশের সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। তিনি ভিডিওটি ৩ মিলিয়ন ভিউ পেয়েছে। এরপর তিনি মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা দেব আর মুম্বাইতে গিয়ে শুরু হয় তার আসল লড়াই। মোটা টাকার চাকরি ছেড়ে দিয়ে তিনি মুম্বাইতে নিজের দৈনন্দিন প্রয়োজন মেটানোর জন্য আইআইটির ছাত্র-ছাত্রীদের পড়াতে শুরু করে।

WhatsApp Group Join Now

এরপর জিতেন্দ্র (Jitendra Kumar) পার্মানেন্ট রুমমেটস, টিভিএফ পিচার, বিষ্ট প্লিজ, পঞ্চায়েত এবং কোটা ফ্যাক্টরির মতো অনেক ওয়েব সিরিজে কাজ করেছেন। আর প্রতিটি ব্যক্তি নিজেই তার চরিত্র ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে দর্শক মহলে, সেখান থেকেই তার পরিচয় শুরু। এমনকি বলিউডের বড় পর্দাতেও তাকে একাধিক ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে।

পার্শ্ব চরিত্র হলেও তার প্রতিটি চরিত্র ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। যেমন আয়ুষ্মান খোরানা সঙ্গে তার ছবি ‘শুভ মঙ্গল যাদা সাবধান’ এ তার অভিনয় অসাধারণ ছিল। এরপর ‘চমন বাহারে’ দেখা যায় তাকে। সম্প্রতি, মুক্তি পেয়েছে ‘পঞ্চায়েত ৩’। পঞ্চায়েতের এর আগের দুটি সে যেন বেশ জনপ্রিয় ছিল দর্শকমহলে আর এই সিজন ও যে দর্শকের মাঝে ব্যাপক জায়গা করে নেবে, সেটার আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: School: শিক্ষকদের জন্য কঠোর ব্যবস্থা রাজ্য সরকারের, কী পদক্ষেপ নেওয়া হয়েছে জানুন

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।