লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা, উপকূলে আছড়ে পড়ছে ঘূর্ণিঝড় রেমাল

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা তারপরই পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলিতে আছড়ে পড়বে রেমাল। এছাড়াও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত শুরু হবে। ৫০ থেকে ৬০ কিমি বেগে বইবে ঝড়ো হাওয়া। কলকাতা সহ বিভিন্ন জেলা গুলি ভিজবে বৃষ্টিতে। যার কারনে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেই সর্তকতা জারি করা হয়েছে আগে থেকে। তার মধ্যে শুক্রবার আবহাওয়ার ভোল বদল।

দক্ষিণবঙ্গের মোট আট জেলায় সতর্কতা জারি করা হয়েছে। আর এই আর্ট জেলা গুলির মধ্যে রয়েছে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ চব্বিশ পরগনা, বীরভূম, নদিয়া, বাঁকুড়া এবং মুর্শিদাবাদ জেলা। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই জেলাগুলোতে। তার সঙ্গে বইবে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝড়ো হাওয়া। এমনটাই সতর্কতা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে (Weather Forecast)

আগামী শনিবার পশ্চিমবঙ্গে ষষ্ঠ দফার লোকসভা ভোট। তার আগেই রেমাল নিয়ে জোর সর্তকতা জারি করা হচ্ছে গোটা রাজ্যে। এই ঝড়ে কতটা ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে তা এখনো বোঝা যাচ্ছে না। তবে উপকূলবর্তী অঞ্চল গুলিতে বিশেষভাবে সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গ-সহ সম্পূর্ণ বাংলায় এর কেমন প্রভাব পড়বে এই নিয়ে আলোচনা অব্যাহত। এর মাঝেই ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে বঙ্গে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে ইতিমধ্যে ঘূর্ণিঝড় নিম্নচাপে পরিণত হয়েছে। উত্তর-পূর্ব দিক তথা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সংলগ্ন বাংলাদেশ উপকূলের দিকে এগোচ্ছে। আইএমডি-র পূর্বাভাস অনুযায়ী রবিবার এই ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল হতে পারে। সেই সময় তার গতি ১৮০ কিলোমিটার বা তার কিছু বেশি থাকতে পারে।

আরও পড়ুন: Gmail Account: মাত্র একটা ক্লিকেই হবে সব অপ্রয়োজনীয় মেল ডিলিট, জেনে নিন উপায়

আর এই ঘূর্ণিঝড়ের ফলেই আগামী শনিবার থেকে কলকাতা সহ বিভিন্ন জেলাগুলি ব্যাপক ঝড় বৃষ্টিতে ভাসতে চলেছে। কলকাতা, দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুরে প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়ার দিকে নজর রেখে মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। জারি করা হয়েছে কমলা সতর্কতা (Weather Forecast)

WhatsApp Group Join Now
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।