লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Chicken Mashala Recipe: এইভাবে রান্না করুন চিকেন মশালা, আঙ্গুল চেটে খাবেন সকলে! রইল রেসিপি

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Chicken Mashala Recipe: বাঙালি মানেই কব্জি ডুবিয়ে খাওয়া দাওয়া। সাথে মাছ মাংসের সম্ভার। তবে ছুটির দিন মাংসের পদ পাতে না থাকলে সকলের মনটা একটু খারাপ ই হয়ে যায় বইকি। তবে আর চিন্তা নেই আপনাদের জন্য নিয়ে এসেছি সুন্দর একটি চিকেনের রেসিপি (Chicken Mashala Recipe) যেটি খেলে প্রেমে পড়তে বাধ্য সকলে। আসুন তাহলে জেনে নেওয়া যাক রেসিপি টি। নিচে রইল বিস্তারিত রেসিপি টি।

উপকরণ(Chicken Mashala Recipe:-

১. চিকেন
২. টক দই
৩. গোটা গরম মশলা
৪. কালো এলাচ
৫. গোলমরিচ
৬. স্টার নিস
৭. গোটা জিরে
৮. জয়ত্রী
৯. তেজপাতা
১০. পেঁয়াজ কুচি
১১. আদা ও বাটা
১২. হলুদ, লঙ্কা, জিরে গুড়ো
১৩. গরম মশলার গুঁড়ো
১৪. লবণ
১৫. লবণ
১৬. সাদা তেল

রেসিপি উপকরণ(Chicken Mashala Recipe) :-

প্রথমে মাংস গুলোকে পরিষ্কার করে ধুয়ে নিন। তারপর একটি পাত্রে ঢেলে তারমধ্যে টকদই, হলুদ, লঙ্কা ,জিরে গুড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর কড়াইতে তেল গরম করে তাতে গোটা গরম মশলা, কালো এলাচ , গোলমরিচ,স্টার্নিস, গোটা জিরে, জয়ত্রী তেজপাতা ফোড়ন দিয়ে দিন।

আরও পড়ুন: Butter Chicken Recipe: মাত্র এই কয়েকটা উপকরণ দিয়ে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের বাটার চিকেন, শিখে নিন রেসিপি

WhatsApp Group Join Now

এরপর সুন্দর একটা গন্ধ ছাড়লে পেঁয়াজ কুচি দিয়ে দিন। পেঁয়াজ নরম হয়ে গেলে আদা রসুন বাটা দিয়ে দিন। তারপর কিছুক্ষন কষিয়ে নিন। এরপর টকদই টা ভালো করে ফেটিয়ে মিশিয়ে দিন।

আরও পড়ুন: Chicken Recipe: শীতের দুপুরে বাড়িতে বানিয়ে ফেলুন তরিওয়ালা চিকেন, রইল রেসিপি

গ্যাস এর ফ্লেম লো তে করে রান্না টা করুন। এবং মিশ্রণ টি নাড়তেই থাকুন যাতে কড়াইয়ের তলায় না ধরে যায়। এরপর তেল ছেড়ে এলে মাংস গুলো দিয়ে দিন। এরপর ভালো মতন নাড়তে থাকুন।

এবং এরপর লবণ আর গরম মশলা গুঁড়ো দিয়ে ভালো করে সেদ্ধ না হওয়া অবধি কষিয়ে নিন। তারপর পরিমাণ মতন গরম জল ঢেলে আরো 20 থেকে 25 মিনিট সেদ্ধ করে নিন। তারপর মাংস সেদ্ধ হয়ে এলে ধনেপাতা কুচি দিয়ে ছড়িয়ে একটি পাত্রে ঢেলে গরম গরম ভাতের সাথে পরিবেশন করুন। এই রেসিপি টি মন কাড়তে বাধ্য আমি কথা দিচ্ছি।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment