লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Mamata Banerjee: মধ্যরাতেই আছড়ে পড়বে দানা! বিপর্যয় মোকাবিলায় রাত জাগবেন মুখ্যমন্ত্রী; জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Mamata Banerjee: ভয়ংকর বিপর্যয় নিয়ে ধীরে ধীরে ধেয়ে আসছে ডানা। ডানা মোকাবিলায় যাবতীয় সতর্কতা জারি করেছে রাজ্য প্রশাসন। রাজ্য সরকারি কর্মচারীদের সমস্ত ছুটি বাতিল করা হয়েছে। কন্ট্রোল রুম খোলা হয়েছে লালবাজার থেকে শুরু করে কলকাতা পৌর নিগমে। মুখ্যমন্ত্রীর নির্দেশ মতন ঝাঁপিয়ে পড়েছেন প্রশাসনিক আধিকারিক থেকে নেতা-মন্ত্রীরা। এই ডানা ঘূর্ণিঝড় যাতে সাধারণ মানুষের উপর কোনরকম বিপদ হান্তে না পারে তার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে রাজ্য।

ইতিমধ্যেই ফেরি সার্ভিস থেকে ট্রেন সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে। এর মাঝেই এবার বড় পদক্ষেপ নিতে চলেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে জরুরী সাংবাদিক বৈঠক ডেকেছিলেন তিনি সেখানে জানিয়েছেন সারারাত জেগে থাকবেন। কন্ট্রোল রুমে বসে থাকবেন মুখ্যমন্ত্রী সেখান থেকেই জানবেন ডানার গতিপথ।

রাজ্যবাসীর কোনরকম ক্ষয়ক্ষতি হয়েছে কিনা সেখানে বসেই খবর পেয়ে যাবেন তিনি। তবে মুখ্যমন্ত্রী সকলকে প্যানিক না করবার জন্য আবেদন করেছেন। তিনি বলেন এদিকেও ইফেক্ট হবে কিন্তু প্যানিক করবেন না সতর্ক থাকুন। কোনরকম গুজব না ছড়ানোর বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা জানেন তিনি রাতভর নবান্নের কন্ট্রোল রুমে বসে থাকবেন। সেখানে তার সঙ্গে আধিকারিকরা থাকবেন।

ঝড়ের গতিবেগ ঘন্টায় কত কোথায় রয়েছে ঝড় তার সবটাই নজরদারি চালাবেন মমতা। তার সঙ্গে থাকবেন আবহাওয়া দপ্তরের আধিকারিকরা। পরিস্থিতির উপর করা নজরদারি চালাবেন তিনি। সাতজন ল্যান্ডফলের পর সবকিছু ঠিকঠাক না হওয়া অব্দি তিনি অফিস থেকে বেরোবেন না বলেও জানিয়েছেন। প্রশাসনিক আধিকারিকরা যাতে সারা রাত ধরে সজাগ থাকেন তার জন্য নির্দেশ দিয়েছেন তিনি।

WhatsApp Group Join Now

ব্লক প্রশাসনের কাছে বিশেষ চিঠি পৌঁছে গিয়েছে। মমতা জানান এখনো পর্যন্ত ৩ লক্ষ্য ৫৬ হাজার ৯৪১ জনকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে! ১ লক্ষ ৫৯ হাজার ৮৩৭ জন ইতিমধ্যে রয়েছেন ক্যাম্পে! আরো নতুন করে কিছু সেল্টার খোলা হচ্ছে! খোলা হয়েছে হেল্পলাইন নম্বর। ২৪ ঘন্টা সেখান থেকে পাওয়া যাবে পরিষেবা এই হেল্পলাইন নম্বর হল।০৩৩ ২২১৪-৩৫২৬

আরও পড়ুন: Maa Shyamasundari of Kolkata: কলকাতার বুকে রয়েছে জীবন্ত কালীর মন্দির! সেখানে কালী হাঁটেন, কথাও বলেন; জানেন কোথায় অবস্থিত এই মন্দির?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।