লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

‘Dana’ Control Room Number: মধ্যরাতেই ল্যান্ডফল দানার! বাংলা জুড়ে চলছে সতর্কতা, নবান্নে শুরু হলো কন্ট্রোল রুম; এখনই নোট করে রাখুন নম্বর

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

‘Dana’ Control Room Number: বিরাট ঘূর্ণিঝড় হয়ে দানা বেধেছে ডানা। এই ডানার মোকাবিলায় সব রকম ভাবে প্রস্তুত রয়েছে রাজ্য প্রশাসন। বিভিন্ন জেলাকে দেওয়া হয়েছে নির্দেশ। সাইক্লোন দানার আশঙ্কায় প্রহর গুনছে বাংলা এবং উড়িষ্যা। উড়িষ্যার ভিতরকণিকাতে এই দানা আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। গভীর রাতে এই ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে। তার জন্য ইতিমধ্যেই বিধিবদ্ধ সতর্কতা জারি করা হয়েছে।

দুর্যোগের ভয়ে রীতিমত কাঁটা হয়ে রয়েছে মানুষ। বিভিন্ন জেলায় জেলায় চলছে উদ্ধার কার্য। কোনভাবেই যাতে মানুষের সম্পত্তি এবং প্রাণহানি না হয় তার জন্য তাদেরকে সরিয়ে আনা হয়েছে রিলিফ এলাকায়। শুকনো খাবার টর্চ ইত্যাদি রাখা হয়েছে। ল্যান্ডফলের আগেই অতি সতর্কতামূলক বিধি জারি করা হয়েছে। উদ্ধার কার্য চলছে জোর কদমে।

এদিকে নবান্নে থেকে গোটা বিষয়ের উপর নজর রাখবেন বাংলার মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠক করেছেন এবং উচ্চ পর্যায়ের বৈঠক সম্পন্ন করেছেন মুখ্য সচিবের সঙ্গে। সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন মানুষের জীবন অনেক দামি নবান্নে আমি আজ রাত থেকেই নজর রাখবো।

তবে আশা করা যাচ্ছে কোন রকম বিপদ হবে না। একই সঙ্গে মানুষের জন্য কিছু হেল্পলাইন নম্বর চালু করেছেন তিনি। মুখ্যমন্ত্রী বলছেন এই হেল্পলাইন নম্বর গুলি সকলেই যাতে নোট করেন।০৩৩২২১৪৩৫২৬ এছাড়াও১০৭০ হেল্প লাইন নম্বর চালু করা হয়েছে! চালু রয়েছে আরও কুড়িটি নম্বর!

WhatsApp Group Join Now

জনগণের জন্য মুখ্যমন্ত্রী বারবার বার্তা দিয়েছেন কেউ অযথা ভয় পাবেন না! উদ্ধার কাজের যাবতীয় আপডেট দেওয়া হবে। ইতিমধ্যেই ৩ লক্ষ্য ৫৬ হাজার ৯৪১ জনকে উদ্ধার করেছে রাজ্য প্রশাসন তাদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে!

আরও পড়ুন: Maa Shyamasundari of Kolkata: কলকাতার বুকে রয়েছে জীবন্ত কালীর মন্দির! সেখানে কালী হাঁটেন, কথাও বলেন; জানেন কোথায় অবস্থিত এই মন্দির?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।