লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: চোখ রাঙানি নিম্নচাপের! ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণের দুই জেলায়, সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মৎস্যজীবিদের

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: পূর্বাভাস থাকলেও দুর্গাপুজোয় তেমন ছড়ি ঘোরায়নি বৃষ্টি।। ষষ্ঠী থেকে অষ্টমী কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হলেও, মোটের উপর আবহাওয়া ছিল পরিষ্কার। আবার লক্ষ্মী পুজোতেও কাঁটা হয়ে এসেছিল বৃষ্টি। সামনেই রয়েছে দীপাবলি ধনতেরাস কালীপুজোর উৎসব। সেই উৎসবেও কি ভিলেন হয়ে থাকবে বৃষ্টি। জোড়া নিম্নচাপের ভ্রুকুটি রয়েছে। যার প্রভাবে বৃষ্টিমুখর থাকবে বাংলার আবহাওয়া। এমনই সংকেত দিচ্ছে আলিপুর আবহাওয়া অফিস।

বৃহস্পতি শুক্র এবং শনি এই তিন দিন ঝাঁপিয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। শনিবার থেকে রোদের মুখ আর দেখা যাবে না তা বলাই বাহুল্য। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। উইকেন্ড কাটবে বৃষ্টির চোখ রাঙানিতে।

এই উৎসবের সময় কোথাও বেড়াতে যাওয়ার প্ল্যান করলে তা বাতিল করতে হবে বৃষ্টির জন্যই। এদিকে আবার মঙ্গল এবং বুধবার সমুদ্র উত্তল হওয়ার সম্ভাবনা। সেই সঙ্গে বইতে পারে ঝড়ো হাওয়া। মৎস্যজীবীদের বারবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের ফলা। অক্টোবরের শেষ পর্যন্ত ঝাঁপিয়ে বৃষ্টির পূর্বাভাস।

একদিকে বাংলাদেশ অন্যদিকে অন্ধপ্রদেশ দুই দিকেই তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়। এই জোড়া ঘূর্ণিঝড়ের প্রভাবে মাটি হবে ফেস্টিভ মুড। ইতিমধ্যেই এই ঘূর্ণিঝড়ের নামকরণ করে দিয়েছে কাতার, তার নাম ডানা। প্রসঙ্গত, প্রতিবছর নভেম্বর মাসের শেষের দিকেই উৎপত্তি হয় এক ঘূর্ণিঝড়ের। বর্ষা পাকাপাকি ভাবে বিদায় নিলেও নিম্নচাপ এবং ঘূর্ণিঝড় জেড়বার করে দেশের আবহাওয়াকে। এবারেও দুই সক্রিয় ঘূর্ণিঝড়ের প্রভাবে বাংলাসহ গোটা দেশে দুর্যোগের সম্ভাবনা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Ajker Rashifal 23 October: পুষ্য নক্ষত্রের উপস্থিতিতে আজ থাকবে সিদ্ধযোগ! উপকৃত হবে ৫ রাশি! জানুন আজকের রাশিফল

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।