লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Bengal Weather Update: আজ বৃষ্টিতে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গের এই পাঁচটি জেলা! বঙ্গোপসাগরের উপর গভীর নিম্নচাপের ফল

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Bengal Weather Update: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত এবং তার প্রভাব সম্পর্কে দেওয়া পূর্বাভাস অক্ষরে অক্ষরে মিলে যেতে দেখা গেলো দক্ষিণবঙ্গ জুড়ে। গতকাল থেকেই ঘূর্ণাবর্তটি নিম্নচাপের রূপ নিতে শুরু করেছে। ফলে আবারও নতুন করে মেঘ ও বৃষ্টির সমাহার লক্ষ করা যাচ্ছে বাংলা জুড়ে। আজও তার ব্যতিক্রম হবেনা জানাচ্ছে হাওয়া অফিস। আর কয়েক ঘণ্টা সময়ের মধ্যেই ঝেঁপে আসতে চলেছে বৃষ্টি।

এবার পুরো পশ্চিমবঙ্গ জুড়েই রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির সতর্কতা। সকাল থেকেই আকাশে মেঘ জমতে দেখা যাচ্ছে।তবে ভ্যাপসা গরম থেকে এখনও মুক্তি নেই বাংলার মানুষের। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অসস্তিকর আবহাওয়া জারি থাকবে। এই সময়ে অতিরিক্ত জল পান করা এবং বাইরে বেরোলে ছাতার ব্যবহার করলে তবেই রেহাই মিলতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্টি এই নিম্নচাপ মঙ্গলবার থেকে শক্তি বাড়িয়ে পূর্ণ নিম্নচাপের আকার ধারণ করেছে। যেহেতু এটি দক্ষিণে চেপে সৃষ্টি হচ্ছে তাই এর তেমন প্রভাব বাংলায় না আসলেও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মূলত দক্ষিণ দিন যথা পুডুচেরী, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশের উপর ভারী প্রভাব পড়তে চলেছে। তাই বাংলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

জানা যাচ্ছে আজ, বৃহস্পতিবার বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা জারি করা হয়েছে দক্ষিণ বঙ্গের এই পাঁচ জেলায়। সেগুলো হলো দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর ও কলকাতা। এদিন তাই কলকাতার আকাশের থাকবে মুখ ভার সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিও থাকবে। আজ সর্বচ্চো তাপমাত্রা থাকতে পারে ৩২° সেলসিয়াস সেখানে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬° সেলসিয়াস।

WhatsApp Group Join Now

এদিন নিম্নচাপের জেরে উত্তর বঙ্গের বেশ কিছু জেলাতেও হতে পারে বৃষ্টি। এর মধ্যে দার্জিলিং ও কালিম্পং জেলায় বেশি বৃষ্টিপাত হতে পারে। তবে অন্যান্য জেলা গুলিতে এখনই কোনো বৃষ্টির পূর্বাভাস নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন: Ajker Rasifal 17 October: গণপতির আশীর্বাদে ভাগ্যের চাকা ঘুরবে এই ছয় রাশির! জেনে নিন আজকের রাশিফল, ১৭ই অক্টোবর

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।