লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

অবসরের পর পেনশন মিলবে ১২,০০০ টাকা! আজই বিনিয়োগ করুন LIC-এর এই স্কিমে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LIC: সকলেই চান আয়ের সঙ্গে সঙ্গে সঞ্চয় করতে। তবে সঞ্চয় করা তো আর সহজ কাজ নয়। কোথায় পাওয়া যায় মোটা রিটার্ন আবার কোথায় রয়েছে ঝুঁকির সম্ভাবনা কম সেসব বিবেচনা করতে হয়। এক্ষেত্রে ভরসাযোগ্য হয়ে উঠেছে এলআইসি। এলআইসির বিভিন্ন জীবন বীমা নিগম গ্রাহকদের দিচ্ছে নিরাপত্তা। ছোট থেকে বড় সবার জন্যই রয়েছে এলআইসির নানান রকম স্কিম।

যেখানে টাকা রাখলে যেমন নিশ্চিন্তে ঘুমাতে পারবেন একইসঙ্গে ঝুঁকি অনেকটাই কম। এলআইসি সরল পেনশন যোজনা লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশনের এক অন্যতম সেরা স্কিম। যেখানে অল্পতেই সামান্য টাকা বিনিয়োগ করে বিরাট লাভবান হতে পারবেন। মাসে মাসে ১২০০০ টাকার পেনশন পেতে পারেন আপনি। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।

সাধারণত পেনশন দেওয়া হয় বয়স্ক ব্যক্তিদের। বয়সকালে তাদের আর্থিক অবলম্বনে জন্য দেওয়া হয় এই পেনশন। কোন ব্যক্তি যদি সরকারি কিংবা বেসরকারি ক্ষেত্রে নিযুক্ত থাকেন তিনিও এই সরল পেনশন যোজনার আওতায় আসতে পারবেন। ৪০ বছরের বেশি এবং ৮০ বছরের কম মানুষেরা এখানে সহজেই বিনিয়োগ করতে পারবেন।

মাসিক ত্রৈমাসিক,৬ মাস অথবা এক বছরের ভিত্তিতে বিনিয়োগ করা যায় এখানে! কোন ব্যক্তি যদি ৪২ বছর বয়সে ৩০ লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে তিনি পেনশন পেতে পারেন ১২ হাজার ৩৩৪ টাকা! অবসরকালে এই পেনশন পাওয়ার সুবর্ণ সুযোগ দেয় এলআইসি! আবার বয়স কিছুটা বেশি হলে টাকার অংক বেড়ে যাবে! এর থেকেও বেশি পেনশন পেতে পারেন যদি বিনিয়োগের পরিমাণ হয় বেশি! বেশি বয়সে জীবন সুরক্ষিত করতে অবশ্যই এলআইসির এই স্কিমে বিনিয়োগ করতে পারেন।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Liquor Price: উৎসবের মুখে বাড়লো মদের দাম? কপালে হাত সুরাপ্রেমীদের

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।