লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

WB Govt Offices Holiday Update: শুধু স্কুল বা কলেজ নয়, পুজোর মরশুমে ১৭দিন ছুটি থাকবে সরকারি অফিস গুলোতেও! জানুন বিশদে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Govt Offices Holiday Update: পুজোর বাকি মাত্র এক সপ্তাহ। আজ অক্টোবরের প্রথম দিন। গোটা মাসটিতে আছে মোট ৩১ দিন। এর মধ্যে নয় নয় করে ১৭ দিনের ছুটি পড়তে চলেছে সরকারি অফিসেও। মোটকথা দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, কালীপুজো ও ভাইফোঁটা মিলিয়ে লম্বা ছুটিতে থাকবেন অফিস কর্মচারীরা।

এই উপলক্ষে প্রথম ছুটি পড়তে চলেছে ২রা অক্টোবর অর্থাৎ আগামীকাল। এদিন মহালয়া ও গান্ধি জয়ন্তি উপলক্ষে ছুটি থাকবে রাজ্যের সরকারি প্রতিষ্ঠান গুলো। এরপর শনিবার পর্যন্ত অফিস করেই রবিবার থেকেই শুরু হচ্ছে পুজোর ছুটি। এরপর কোজাগরী লক্ষ্মীপুজোর পরের দিন খুলবে সমস্ত সরকারি অফিস, স্কুল ও কলেজগুলো।

আগামী ৭ই অক্টোবর থেকে শুরু হচ্ছে পুজোর ছুটি। তিথি অনুযায়ী চতুর্থী থেকেই মিলবে ছুটি। এরপর ৯ তারিখ ষষ্ঠী থেকেই শুরু মা দুর্গার পুজোর। অর্থাৎ যেসব অফিসে শনি ও রবিবার ছুটি থাকে সেইসব অফিসে আগামী ৫ তারিখ থেকেই শুরু হচ্ছে পুজোর ছুটি।

দশমী পর্যন্ত অর্থাৎ ১২ই অক্টোবর পর্যন্ত ছুটি থাকলেও ১৩,১৪ ও ১৫ অক্টোবর অতিরিক্ত ছুটি ঘোষণা করা থাকছে। এরপর ১৬ই অক্টোবর কোজাগরী লক্ষ্মীপুজোর ছুটি। এরপরও আবার ১৭ ও ১৮ই অক্টোবর বাড়তি ছুটি থাকছে। এরপর ১৯ তারিখ শনিবার। অর্থাৎ যেসব অফিসে শনিবার ছুটি থাকে সেসব অফিস একেবারে খুলবে ২১ শে অক্টোবর।

WhatsApp Group Join Now

এরপর এই ছুটি কাটতে না কাটতেই সামনে এসে যাবে দীপাবলি। মাসের শেষ দিন অর্থাৎ ৩১ শে অক্টোবর থেকেই আবার শুরু হবে কালীপুজোর ছুটি। এরপর ভাইফোঁটার জন্যও থাকবে কিছু বাড়তি ছুটি যা নভেম্বর মাসের শুরুর দিকে পড়তে চলেছে। অর্থাৎ অক্টোবরে প্রায় তিন সপ্তাহ ছুটি পেতে চলেছেন সরকারি কর্মচারীরা।

আরও পড়ুন: Lakshmir Bhandar: মাসে আর ১০০০ বা ১২০০ নয়! এবার একাউন্টে ঢুকবে ২০০০ টাকা! পুজোর আগেই বড় ঘোষণা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।