লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Lakshmir Bhandar: মাসে আর ১০০০ বা ১২০০ নয়! এবার একাউন্টে ঢুকবে ২০০০ টাকা! পুজোর আগেই বড় ঘোষণা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Lakshmir Bhandar:  বর্তমানে পশ্চিমবঙ্গের সবচেয়ে বিখ্যাত এবং জনপ্রিয় প্রকল্প হলো লক্ষ্মীর ভাণ্ডার। ২০২১ এর বিধানসভা ভোটে জেতার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্প চালু করেন। এরপর ২০২২, ২০২৩ ও এই ২০২৪ সালের যাত্রায় বিরাট জনপ্রিয়তা পায় এই প্রকল্প। রাজ্যের সমস্ত সাধারণ শ্রেণীর মহিলারা মাসে মাসে ১০০০ টাকা ও তফসিলি জাতি বা উপজাতির মহিলারা মাসিক ১২০০ টাকার অর্থ সাহায্য পেয়ে থাকেন।

বাংলার উৎসবের মরশুমের মধ্যেই ভোট পর্ব সম্পন্ন হতে চলেছে হরিয়ানা বিধানসভার। এদিন নির্বাচনের জন্য আগ্রহ প্রকাশ করেছে ভারতীয় জাতীয় কংগ্রেস। যেখানে প্রায় ৪০ পাতা জুড়ে বিভিন্ন প্রতিশ্রুতি দেওয়া হয়েছে হরিয়ানার মানুষদের। এবার সেখানেও দেখতে পাওয়া যাচ্ছে বাংলার প্রকল্পের ছাপ। কংগ্রেসের পক্ষে প্রকাশিত প্রতিশ্রুতি পত্রের থাকা অন্যতম একটি প্রতিশ্রুতি হলো হরিয়ানার মহিলাদের একাউন্টে মাসিক ২০০০ টাকার অর্থ সাহায্য। সঙ্গে ফ্রী চিকিৎসা সহ আরোও অনেক প্রতিশ্রুতির তালিকা বানানো হয়েছে।

এই তালিকায় কংগ্রেস কৃষক উন্নতিতে একটি কৃষক কমিশন তৈরির কথা বলেছে। এছাড়া শিক্ষা, কর্মসংস্থান ইত্যাদি সমাজের আরও অনেক গুরুত্বপুর্ণ বিষয়ে ভাবা হয়েছে। হরিয়ানার বিধানসভায় জয় লাভ করতে আশাবাদী কংগ্রেস। এছাড়াও তাঁরা ক্ষমতায় এলে খেলাধুলো বিষয়ক অনেক কাজ করতে চান। এদিন হরিয়ানার বিশিষ্ট কংগ্রেস নেতা অশোক গেহলত বলেন ‘সবেমাত্র আমরা ঘোষণাপত্র প্রকাশ করেছি। আমাদের সম্পূর্ণ বিশ্বাস আছে কংগ্রেস এবার সরকার গড়বে ও সকল প্রতিশ্রুতি পূরণ করার জন্য সম্ভাব্য সব প্রচেষ্টা করবে’।

এদিকে যে প্রকল্প থেকে অনুপ্রাণিত হয়ে হরিয়ানার কংগ্রেস দল উদ্বুদ্ধ হলেন সেই প্রকল্পই মুছে যেতে চলেছে পশ্চিমবঙ্গ থেকে।এমনটাই খবর আসছিল। তবে শেষপর্যন্ত জানা যায় এই প্রকল্প বন্ধ হবেনা। লক্ষ্মীর ভাণ্ডার যেমন চলছিল তেমনই চলবে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Durga Puja: মহালয়া থেকেই কলকাতায় শুরু দুর্গারাধনা! কলকাতার কোন কোন প্যান্ডেল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী? দেখুন তালিকা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।