লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Durga Puja: মহালয়া থেকেই কলকাতায় শুরু দুর্গারাধনা! কলকাতার কোন কোন প্যান্ডেল উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী? দেখুন তালিকা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Durga Puja: শরতের সময় শুরু হয়ে গেলেও গরম এখনো বেশ জাঁকিয়ে রয়েছে বঙ্গে। তবে আকাশে পেঁজা তুলোর মতো সাদা মেঘের ভেলা সাথে কাশফুলের সমুদ্র আমাদের জানিয়ে দিচ্ছে দেবীর আগমনের কথা। সে অনেক আগের কথা বাঙালির দুর্গাপুজো শুরু হতো ষষ্ঠীর সকাল থেকেই। তবে মাকে মাত্র ৫ দিন কাছে পেয়ে বছর ভরের অপেক্ষার কষ্ট দূর করতে এখন কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলাতেও মহালয়া থেকেই সূচনা হয় দুর্গাপুজোর। ফলে ইতিমধ্যেই বড় বড় মণ্ডপ গুলোতে উদ্বোধন হয়েছে। রাজ্যের বিভিন্ন পূজা মণ্ডপে উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মহালয়ার সকালে হাতিবাগান সার্বজনীন থেকে উদ্বোধন যাত্রা শুরু করেন মমতা। এরপর চেতলা অগ্রণী, যোধপুর পার্ক হয়ে আরও কিছু প্যান্ডেল উদ্বোধন করেন তিনি। এরপর রাজ্যের বিভিন্ন প্রান্তের প্রায় ৩৫০ টি পুজো মণ্ডপের ভার্চুয়াল উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এছাড়া বৃহস্পতিবারও প্রায় ১৫ টি পুজোর উদ্বোধন কর্মসূচি সম্পন্ন শুরু করার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন উত্তর কলকাতার অন্যতম বিখ্যাত পুজো মণ্ডপ টালা প্রত্যয় থেকে তিনি শুরু করবেন এই উদ্বোধন যাত্রা।

এদিন উত্তর কলকাতার পাশাপাশি বেহালা বরিষা, বেহালা নতুন দল, কালীঘাট মিলন সংঘ, আলিপুর সর্বজনীন, গড়িয়াহাট হিন্দুস্তান ক্লাব ইত্যাদি বড় বড় পূজা মণ্ডপ গুলোতে উদ্বোধন করতে যাবেন বলেই খবর। এরপর শুক্রবারেও থাকবে আরও কিছু উদ্বোধন কর্মসূচি। যার মধ্যে ত্রীধারা, একডালিয়া এভারগ্রীন, মুদিয়ালির মতো পুজো গুলিও থাকছে।

এরপর ৫ ও ৬ই অক্টোবর ও কিছু উদ্বোধন কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নবান্ন সূত্রের খবর ৬ই অক্টোবর , রবিবার শহরের আরও কয়েকটি বড় বড় পুজোর উদ্বোধন করে তাঁর এই উদ্বোধন কর্মসূচি শেষ হবে। আর শুরু হবে হইহই করে মা দুর্গার আনন্দ আরাধনা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Koel Mallick: দ্বিতীয়বার মা হতে চলেছেন কোয়েল মল্লিক, ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন খুশির খবর

 

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।