লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Latest Update: বঙ্গোপসাগরে জন্ম নিয়ে ফেলেছে ‘সে’, লাগাতার বৃষ্টিতে ভিজবে বাংলা! এই আবহাওয়া আপডেটে পণ্ড হবে পুজো

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Latest Update:  আবারও এক নাগারে ঝিরঝিরে বৃষ্টিতে বিপর্যস্ত বাংলা। উৎসবের মজা তবে এবার মাটি? এক সপ্তাহও বাকি নেই পুজোর এখন বঙ্গের প্রায় সব জেলাতেই কখনও হালকা বা কখনও মাঝারি বৃষ্টি হয়ে চলছে। তবে কি প্যান্ডেল হপিংয়ের মজা মাঠে মারা যেতে চলেছে? কি বলছে ওয়েদার আপডেট (weather update) ? আসুন জেনে নিই

ওয়েদার রিপোর্ট বলছে উৎসবে অসুর হয়ে দাঁড়াবে বৃষ্টি। পুজোর মুখে ভারী বর্ষার পূর্বাভাস রয়েছে বাংলার জেলাগুলিতে। কারণ হিসেবে বঙ্গোপসাগরে তৈরি হতে থাকা নিম্নচাপ কে দায়ী করছে আবহাওয়া দপ্তর। জানা যাচ্ছে পুজোর দিন গুলোতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

অন্যদিকে উত্তরবঙ্গ পাহাড়ি অঞ্চল তার উপর অতিরিক্ত বৃষ্টির জেরে ধস নামার মতো সমস্যা দেখা দিচ্ছে। কালিম্পং ও দার্জিলিংয়ে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। ধসের জেরে বিপর্যস্ত পর্যটকরা রাস্তাতে ধস নামার কারণে বিপদে পড়েছেন। বিপদজ্জনক জায়গায় অবস্থানের জন্য কয়েকটি স্কুলও বন্ধ রাখা হয়েছে। এখনও শনিবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে পাহাড়ে সাথে বাড়তে পারে ভূমি ধসের মতো সমস্যা।

আজও অতি ভারী বৃষ্টি হয়েছে পাহাড়ের রানি দার্জিলিংয়ে এবং কালিম্পংয়ে। এছাড়া অন্য উত্তরের জেলাগুলোতেও আগামী কাল থেকে বৃষ্টির আশঙ্কা রয়েছে। শনিবারও ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

WhatsApp Group Join Now

আরো জানা যাচ্ছে বাংলাদেশের উপর বর্তমানে একটি ঘূর্ণাবর্ত রয়েছে যা আগামী কাল আরও শক্তি সঞ্চয় করে নিম্নচাপে পরিণতি পাবে। যার ফলে এ আবারো ভাসতে চলেছে দক্ষিণের জেলা গুলি। সম্প্রতি বিভিন্ন জেলা বন্যা পরিস্থিতি সামলে উঠেছে। এখনও জল নামেনি কোনো কোনো জায়গায়। এরই মধ্যে নিম্নচাপের আবার প্রভাব পড়ার খবরে চিন্তিত পশ্চিমবঙ্গ সরকার। আগামীকাল ও থাকছে বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন: Free LPG Cylinder: দীপাবলির আগে মহিলাদের বড় চমক দিলো রাজ্যের! বিনামূল্যে দেওয়া হবে গ্যাস সিলিন্ডার

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।