লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Durga Pujo Kolkata Metro Timing 2024: দুর্গাপূজায় গভীর রাত পর্যন্ত চালু মেট্রো পরিষেবা, বাতিলও থাকবে কিছু, এক নজরে দেখে নিন মেট্রোর পুরো তালিকা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Durga Pujo Kolkata Metro Timing 2024: রাত জেগে পুজো দেখার মজাই আলাদা। সেজে উঠবে গোটা কলকাতা। রঙিন কলকাতা এবং আলো ঝলমলে শহরকে দেখতে উদগ্রীব হয়ে রয়েছেন ৮ থেকে ৮০। সারারাত ঠাকুর দেখতে চান নিশ্চয়ই। কিন্তু গাড়ি নিয়ে কলকাতায় ঠাকুর দেখা তো বিশ বাও জলে। তাই এক্ষেত্রে ভরসা রাখতে হবে, ট্রেন এবং মেট্রোর উপর। বন্ধুবান্ধব হোক কিংবা আত্মীয় স্বজন সকলের সঙ্গে মেতে উঠুন রাতের কলকাতায়। যদি মেট্রোতে করে ঠাকুর দেখার প্ল্যান থাকে তবে জেনে নিন সময়সূচী।

চতুর্থ পঞ্চমী এবং ষষ্ঠী মিলিয়ে চালু থাকছে ২৮৮ টি মেট্রো। প্রাক পুজো মরশুমে মেট্রোতে করেই উত্তর এবং দক্ষিণ কলকাতায় দেখুন ঠাকুর। সপ্তমী অষ্টমী এবং নবমীতে চালু থাকছে ২৪৮ টি সার্ভিস। দশমীতে থাকছে ১৭৪ টি সার্ভিস। এখানেই শেষ নয়, একাদশীতে থাকবে ১৩০ টি সার্ভিস। দ্বাদশী এবং ত্রয়োদশীতে থাকছে ২৩৬ টি সার্ভিস।

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর চতুর্থী এবং পঞ্চমীতে মেট্রো চালু হচ্ছে সকাল ছয়টা বেজে ৫০ মিনিট থেকে। দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রথম মেট্রো ছটা বেজে ৫৫ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর শেষ মেট্রো রাত দশটা বেজে ৩০ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ মেট্রো রাত দশটা বেজে চল্লিশ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো রয়েছে ১১:৪৮ মিনিটে! কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত ১১:৫০ মিনিটে!

দমদম থেকে কবি সুভাষ মেট্রো রয়েছে বারোটায়! সপ্তমী অষ্টমী এবং নবমীতে প্রথম মেট্রোপরিষেবা পাওয়া যাবে ১২:৫৫ মিনিটে দমদম থেকে দক্ষিণেশ্বর! দুপুর ১ কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর! গীতাঞ্জলি থেকে দমদম স্পেশাল সার্ভিস দুপুর ১ টায় মহানায়ক উত্তম কুমার থেকে দক্ষিণেশ্বর দুপুর ১ টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ দুপুর ১ টা। শ্যামবাজার থেকে কবি সুভাষ দুপুর ১ টা নোয়াপাড়া থেকে কবি সুভাষ দুপুর ১:০২ মিনিটে!

WhatsApp Group Join Now

শেষ সার্ভিস পাওয়া যাবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত রাত ১১:৪৮ মিনিটে; কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত রাত ১১:৫০ মিনিটে! দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত রাত ১২ টায়। কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত রাত ১২ টায়। অন্যদিকে গ্রীনলাইনেও চলবে মেট্রো সেখানেও ১০৬ টি মেট্রো পরিষেবা চালু থাকবে। সকাল ৬:৫৫ মিনিটে শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত। সন্ধ্যা ৭:০৫ মিনিটে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত! শেষ পরিষেবা মিলবে শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ রাত ৯:৪৫ মিনিটে!

সল্টলেক সেক্টর ৫ থেকে শিয়ালদহ রাত ৯:৪০ মিনিটে! সপ্তমী অষ্টমী এবং নবমীতে ৬৪ টি পরিষেবার জারি থাকবে! দুপুর ২:০০ টায় শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ এবং দুপুর একটা বেজে দশ মিনিটে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত। শেষ সার্ভিস থাকবে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত ১১:২০ মিনিট পর্যন্ত! অন্যদিকে সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত রাত এগারোটা বেজে ৩০ মিনিটে! দশমীতে আটচল্লিশটি পরিষেবা অব্যাহত থাকবে! দুপুর দুটোয় শিয়ালদা থেকে সেক্টর ফাইভ! দুপুর ২ টা বেজে ৫ মিনিটে সেক্টর ফাইভ থেকে শিয়ালদা!

শেষ সার্ভিস জারি থাকবে রাত ৯:৪৫ মিনিট পর্যন্ত! একাদশীর দিন থাকছে না কোন সার্ভিস! অন্যদিকে গ্রীনলাইনে মেট্রো পরিষেবা থাকছে চতুর্থী পঞ্চমী এবং ষষ্ঠীতে ১১৮টা! এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান সকাল সাতটায়! শেষ পরিষেবা মিলবে এসপ্ল্যানেড থেকে হাওড়া স্টেশন পর্যন্ত ৯:৪৪ মিনিটে! সপ্তমী অষ্টমী ও নবমী মিলিয়ে মিলবে ১১৮ টি সার্ভিস!

আরও পড়ুন: Ajker Rasifal 4 October: আজ শুক্রবার, লক্ষ্মীর কৃপা দৃষ্টি পড়তে চলেছে এই ৫ রাশির উপর , থাকবেনা অভাব! জানুন বিশদে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।