লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Mithun Chakraborty: “মমতা নিজেই একজন চমৎকার অভিনেত্রী..” – বললেন মিঠুন চক্রবর্তী

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Mithun Chakraborty: চলতি বছরের শুরুতেই সম্মানিত হয়েছেন পদ্মভূষণ পুরস্কারে। সোমবার তথ্য সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নিজের এক্স হ্যান্ডেল থেকে পোস্ট করেন যে ভারতীয় চলচ্চিত্র জগতে অবিস্মরণীয় ভূমিকা রাখার জন্য অভিনেতা মিথুন চক্রবর্তীকে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হবে। এই পোস্টে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও শুভেচ্ছা জানাতে দেখা গেছে। এই খবর সম্প্রচারের পর টলিউডে খুশির পরিবেশের সৃষ্টি হয়েছে।

এই খবর পেয়ে দাদা সাহেব ফালকে সম্মান জয়ী বাংলার দাদা অর্থাৎ মিঠুন জানান “কখনও ভাবিনি ফুটপাতের একটা ছেলে এত বড় সম্মান পাবে। আমি কলকাতার অন্ধ গলি, সেখান থেকে উঠে এসেছি। মুম্বইয়ের রাস্তার ফুটপাতে থেকেছি। কখনও কল্পনা করতে পারিনি, এতবড় একটা সম্মান পাব। বিশ্বাস করুন, আমি আক্ষরিক অর্থেই হতবাক। আমি হাসতেও পাচ্ছি না, কাঁদতেও পাচ্ছি না। এমন একটা সম্মান দিলে কে কী বলবে, কেউই কিছু বলতে পারে না। আমি এই পুরস্কার আমার পরিবার ও বিশ্বজুড়ে থাকা আমার অগণিত ভক্তকে উৎসর্গ করছি। আমি শুধু আমার সেই অনুরাগীদের বলতে চাই, যাঁরা এক্কেবারেই আর্থিকভাবে শক্তিশালী নয়, যে আমি যদি এখানে পৌঁছতে পারি, তাহলে আপনারাও পারবেন।”

এই প্রসঙ্গে মিঠুন চক্রবর্তীকে শুভেচ্ছা জানিয়ে ঋতুপর্ণা বলেন এই সম্মান মিঠুনদার প্রাপ্য। আমরা সবাই ওঁর থেকে অনুপ্রেরণা পাই। উনি ভারতবর্ষের গর্ব। এত এত কাজ করে গেছেন তা অসাধারণ। সম্প্রতি কাবুলিওয়ালা দেখে আমি কেঁদে ফেলেছিলাম। দাদাকে ফোন করেছিলাম। দাদার সঙ্গে হিন্দিতে ও বাংলায় কাজ করেছি। দাদা সবসময় গাইড করেছেন। আমি দাদার স্নেহধন্যা। ওঁর ভালোবাসা আমার কাছে দামি আশীর্বাদ’।

একই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন  “আমি ব্যক্তিগত ভাবে এই মানুষটার বিশাল বড় ফ্যান। যে ডিস্কো ডান্সার থেকে তারাদের কথা করতে পারে সে তো আমার কাছে অনুপ্রেরণা। আক্ষরিক অর্থে এই সম্মান পাওয়ার যোগ্য মিঠুনদা। এত বছর ধরে নিজের অভিনয়ের মাধ্যমে নিজের যে জায়গাটা তৈরি করেছেন আমরা গর্বিত। দেশের অন্যতম সেরা অভিনেতা তিনি। এত বছরেও মিঠুনদা থামেননি। গুরু দেখার সময় রীতিমতো কেঁদে ফেলেছিলাম। দাদাকে আমার প্রণাম। এই মুহূর্তটাকে আমাদের সকলের উদযাপন করা উচিত।”

WhatsApp Group Join Now

ক্যারিয়ারের প্রথম ছবি মৃগয়া থেকেই অভিনয়ে হাতেখড়ি। এই ছবিতে তার উল্টোদিকে ছিলেন প্রখ্যাত অভিনেত্রী মমতা শঙ্কর। এই খবরে অভিনেত্রী বলেন এই জয় মৃগয়ার। মৃগয়াকেই উৎসর্গ করা এই পুরস্কার। এই কথার উত্তরে মিঠুন খুশি হয়ে বলেন ‘মমতা নিজেই একজন ফ্যান্টাস্টিক অভিনেতা। তাই এত হাম্বেল।’

সিনেমার জগতে দীর্ঘদিন দর্শকদের নজর কেড়েছে মিঠুন দেবশ্রী জুটি। আজ মিঠুন চক্রবর্তীর এই পুরস্কার পাওয়ার খবরে দেবশ্রী বলেন মিঠুনের সাথে অভিনয় করা তার জন্য বিশেষ। উত্তরে মজা করে মিঠুন বলেন ‘দেবশ্রী রায়ের সঙ্গে পারিবারিক সম্পর্ক। ওকে রাগিয়ে দিলেই ও গালাগালি করে’।

আরও পড়ুন: LPG Gas Cylinder Price: পুজোর মুখে পকেটে চাপ মধ্যবিত্তদের! বাড়ানো হলো LPG সিলিন্ডারের দাম

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।