লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Rain Forecast: শেষ মুহূর্তের পুজোর শপিংয়ে বৃষ্টির কালো ছায়া, জারি লাল সতর্কতা! রইলো শনিবারের আবহাওয়া আপডেট

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Rain Forecast: গত কয়েকদিন ধরেই নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় এক নাগাড়ে বৃষ্টির সম্মুখীন হচ্ছে। এদিকে উৎসবের মুখে কেনাকাটাও কিছুটা বাকি বাঙালির। শনিবারও কি একই থাকবে বৃষ্টি পরিস্থিতি! কবেই বা বৃষ্টি শেষে পাকাপাকি রোদ্দুর দেখা যাবে? আসুন জেনে নিই কি বলছে হওয়া অফিস

ইতিমধ্যেই উত্তর মধ্য মহারাষ্ট্র ও তার সংলগ্ন এলাকার উপর যে ঘূর্ণাবর্ত অবস্থান করছিল তা ক্রমশ সরে এখন মধ্যপ্রদেশ ও তার নিকটবর্তী এলাকায় অবস্থান করছে। যার জেরে সৃষ্টি হয়েছে একটি অক্ষরেখাও। এবং সেই অক্ষরেখার জেরে ভারী বৃষ্টি ভোগ করছে পশ্চিমবঙ্গের জেলাগুলো। এখনও বৃষ্টি চলবে বলে জানাচ্ছে হওয়া অফিস। বিভিন্ন জেলায় বৃষ্টির পরিমাণ অনুযায়ী শনিবারও লাল, কমলা ও হলুদ সতর্কতা জারি থাকছে।

শনিবার উত্তরবঙ্গের পাঁচটি জেলা যথাক্রমে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় জারি থাকছে লাল সতর্কতা। ওই অঞ্চলগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও কয়েকটি জায়গায় অত্যধিক বৃষ্টি হতে পারে। উত্তর দিনাজপুরের কয়েকটি জায়গাতেও জারি হয়েছে হলুদ সতর্কতা যার জেরে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। রবিবারও এই ছবি বদলাবেনা বলে জানাচ্ছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও জারি থাকছে হলুদ সতর্কতা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা , কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। জারি থাকবে হলুদ সতর্কতা। বাকি জেলা গুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা জারি থাকবে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: New Rules: বদলে যাচ্ছে LPG গ্যাসের নিয়ম! ১লা অক্টোবর থেকেই আসছে বড় বদল

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।