লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Government of West Bengal: পুজোর আগেই লক্ষীলাভ! পুজোর আগে ৬০০০ টাকা বেতন বৃদ্ধি এই সরকারী কর্মচারীদের

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Government of West Bengal: আর কিছুদিন পরেই বাংলায় উৎসবের ঢল নামবে। এরই মধ্যে একের পর এক বেতন বা DA বৃদ্ধির ঘোষণা হচ্ছে সরকারের তরফে। এবার এক ধাক্কায় ৬০০০ টাকা বেতন বৃদ্ধি করা হলো এই রাজ্য সরকারী কর্মচারীদের। জানা যাচ্ছে কন্যাশ্রী – রূপশ্রী প্রকল্পের আওতায় যেসমস্ত কর্মচারী চুক্তিভিত্তিক পদ্ধতিতে কাজ করছেন সেই সব কর্মচারীর বেতন এক ধাক্কায় ৬০০০ টাকা বৃদ্ধি করা হলো। গত ২০২০ সালের ১৬ই অক্টোবরের নোটিফিকেশনে যেসমস্ত কর্মী চুক্তি হিসেবে নেওয়া হয় এবার তাদের জন্যই এই ঘোষণা করলো পশ্চিমবঙ্গ সরকার।

কন্যাশ্রী ও রুপশ্রী প্রকল্পে কর্মরত যেসব কর্মী আইটি তে কাজ করেন না তাদের বেতন বৃদ্ধি করা হলো। এর মধ্যে রয়েছে কন্যাশ্রী প্রকল্পের অ্যাকাউন্ট্যান্ট, ডেটা ম্যানেজার, এবং অ্যাকাউন্ট্যান্ট কাম ডেটা ম্যানেজার। এবং রুপশ্রী প্রকল্পের অ্যাকাউন্ট্যান্ট এবং ডেটা এন্ট্রি অপারেটর এর বেতন বাড়ানোর কথা ভাবা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী কন্যাশ্রী প্রকল্পের একাউন্টেন্ট এর বেতন ১৫ হাজার থেকে বেড়ে হয়েছে ২১ যা এক ধাক্কায় ৬ হাজার টাকা বৃদ্ধি হলো। এছাড়া ডেটা ম্যানেজার এর বেতন ১১ হাজার থেকে বেড়ে করা হলো ১৬ হাজার টাকা যা ৫ হাজার টাকা বৃদ্ধি পেল। এবং একাউন্টেন্ট ওরফে ডেটা ম্যানেজার এর বেতন ১২ হাজার টাকা থেকে ৪ হাজার বাড়িয়ে করা হলো ১৬ হাজার টাকা। অন্যদিকে রূপশ্রী প্রকল্পের অ্যাকাউন্ট্যান্ট এর বেতন ১৫ হাজার থেকে বেড়ে হলো ২১ হাজার টাকা এবং ডেটা এন্ট্রি অপারেটর এর বেতন ১১ হাজার থেকে বেড়ে হলো ১৬ হাজার টাকা। অর্থাৎ এই দুই ক্ষেত্রেও যথাক্রমে ৬ ও ৫ হাজার টাকা বেতন বৃদ্ধি করা হলো।

জানা যাচ্ছে যেসব ব্যক্তিরা ২১ হাজার টাকা বেতনে কাজ শুরু করবেন এটার উপর বছরে ৮০০ টাকা করে স্যালারি হাইক দেওয়া হবে। পাঁচ বছর চাকরি করলে এই সুবিধা আরও বাড়বে। ১০ বছর চাকরি করলে তার বেতন হবে ৩২ হাজার এই সময় বাৎসরিক বেতন হাইক হয় এক হাজার টাকা। এবং ১৫ বছর চাকরি করলে বেতন হবে ৪০ হাজার টাকা এক্ষেত্রে ১২০০ টাকার ইনক্রিমেন্ট হবে ।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Gold Price Today: দাম দেখে চক্ষু চড়কগাছ গ্রাহকদের! সোনার গায়ে যেন আগুন লেগে রয়েছে! ঊর্ধ্বমুখী গ্রাফে আজকের সোনার দাম কত যাচ্ছে দেখুন!

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।