লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Price Today: দাম দেখে চক্ষু চড়কগাছ গ্রাহকদের! সোনার গায়ে যেন আগুন লেগে রয়েছে! ঊর্ধ্বমুখী গ্রাফে আজকের সোনার দাম কত যাচ্ছে দেখুন!

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Gold Price Today: সোনার দাম যেন ঘোরদৌড়ে সামিল হয়েছে। প্রত্যেক দিনের ব্যবধানে একটু একটু করে বাড়ছে সোনার দাম। ক্রমশ ঊর্ধ্বমুখী গ্রাফ নিয়ে চলা সোনার দামের উপর ভাঁটা পড়ার আশঙ্কা দেখা যাচ্ছে না। বিশেষজ্ঞরা বলছেন আরও বাড়বে সোনার দাম। তবে এই বিশাল দামেও দমছে না মানুষ। সোনার চাহিদাও রয়েছে তুঙ্গে। দোকানে দোকানে গ্রাহকদের ভিড় চোখে পড়ার মতো। আসলে আর কিছুদিন পরেই বাংলার বড় উৎসব তাই এই উৎসবের সময় সোনার গহনায় সেজে ওঠে সমস্ত বাঙালি ঘরের মেয়ে বউরা। আর সেই জন্যই সোনার দোকানে ভিড় চোখে পড়ছে।

আজ যদি আপনি সোনা কেনার কথা ভেবে থাকেন তবে ২২ ক্যারাট সোনার এক গ্রামের দাম ৭১০০ টাকা। অর্থাৎ দশ গ্রামের জন্য আপনাকে দিতে হবে ৭১০০০ টাকা। আর ১০০ গ্রামের জন্য দিতে হবে ৭ লক্ষ ১০ হাজার টাকা। আজ গত কলের থেকে ২২ ক্যারাট সোনার দাম ১০ গ্রাম পিছু ৪০০ টাকা বেড়েছে। আর যদি আপনি একদম খাঁটি সোনা নিতে চান অর্থাৎ ২৪ ক্যারাট তবে সেক্ষেত্রে আপনার প্রতি এক গ্রাম পিছু দাম পড়বে ৭৭৪৫ টাকা। এর মানে প্রতি ১০ গ্রামে পড়বে ৭৭ হাজার ৪৫০ টাকা। এক্ষেত্রে মূল্য ১০ গ্রামে বেড়েছে ৪৩০ টাকা এবং একশো গ্রামে ৪৩০০ টাকা।

তবে কম দামেও আপনি সোনা কিনতে পারবেন। এর জন্য আপনাকে ১৮ ক্যারাট সোনা দেখতে হবে। আজ এক গ্রাম এই সোনা নিলে আপনার খরচ হবে ৫৮০৯ টাকা। অর্থাৎ দশ গ্রামে ৫৮ হাজার ৯০ টাকা এবং একশো গ্রামে ৫ লক্ষ ৮০ হাজার ৯০০ টাকা খরচ পড়বে। এক্ষেত্রেও দশ গ্রামে দাম বেড়েছে ৩৪০ টাকা।

সোনার দাম বৃদ্ধিতে অনেকেই এখন রুপোর গহনার দিকে ঝুঁকছেন। রুপোর গহনাও এখন সাজ পোশাকের সাথে ট্রেন্ডিং। তাই চলুন আজ কলকাতায় রূপার দাম কত জেনে নিই। আজ কলকাতায় ১০ গ্রাম রুপোর গহনা কিনতে খরচ হবে ৯৬০ টাকা এবং এক কেজি পিছু দাম পড়বে ৯৬ হাজার টাকা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Bank Holidays: অক্টোবরে ১৫ দিন টানা ছুটি থাকবে ব্যাঙ্ক! এক নজরে দেখুন ছুটির তালিকা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।