লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

RG Kar Case: তিলোত্তমার জন্য বিনা পারিশ্রমিকে লড়বেন আইনজীবী, বিচারের পথে পারিশ্রমিক মাত্র “মনুষত্ব”

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

RG Kar Case: আরজিকর হাসপাতালে চিকিৎসক খুন ও ধর্ষণ মামলা পৌঁছেছে সুপ্রিম কোর্টে। আগামী শুনানির তারিখ পড়েছে আগামী সোমবার। এরই মধ্যে আইনজীবী বদলালেন নির্যাতিতার বাবা মা। বাঙালি আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যের পরিবর্তে বৃন্দা গ্রোভারের হাতে দায়িত্ব তুলে দিলেন নির্যাতিতার পরিবার। এদিকে দায়িত্ব পেয়ে বৃন্দা সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে তিলোত্তমার বিচারের জন্য লড়বেন বলে জানিয়েছেন।

আন্তর্জাতিক সম্মান সম্পন্ন আইনজীবী বৃন্দা গ্রোভার নিজের কর্মজীবনে একাধিক গুরুত্বপুর্ণ মামলা লড়েছেন। এর মধ্যে ১৯৮৭ এর হাসিমপুরা পুলিশ হত্যা মামলা, ২০০৪ এর ইসরাত জাহান মামলা, ২০০৮ এর কাঁধামাল খ্রিস্টান বিরোধী আন্দোলন মামলা উল্লেখযোগ্য। আরজিকর মামলার আগেও একাধিক নারী ও শিশু দের উপর হওয়া নির্যাতনের মামলায় সওয়াল জবাব করেছেন।

এই তাবর আইনজীবীর পারিশ্রমিক নিশ্চই কম নয়। একের পর এক তারিখের পারিশ্রমিক দিতে গিয়ে হিমশিম খেয়ে যায় দেশের বড় বড় মাথারাও। সেখানে বৃন্দা নিজেই এই কেসের প্রস্তাব পাওয়ার পর বিনা পারিশ্রমিকে লড়ার কথা জানিয়ে দেন। এই খবর ছড়িয়ে পড়া মাত্র তাঁকে ধন্য ধন্য করছে চারপাশের সাধারণ মানুষ। এত বড় মাপের আইনজীবী মানুষ হিসেবেও যে এতটা বড়ো তা জানার পর সাধুবাদ জানাচ্ছেন অনেকেই।

এই প্রসঙ্গে আসে আরেক ভারতীয় আইনজীবী হরিশ সালভে এর নাম। তিনি কখনও কাউকে নিরপরাধ মনে করলে বিনামূল্যে হোক বা মাত্র এক টাকার বিনিময়ে তার হয়ে মামলা লড়ে আসতেন। যুগ যুগ ধরে হরিশ – বৃন্দা দের মতো মানুষ আছে বলেই এখনও মনুষত্ব কথাটা পৃথিবী থেকে হারিয়ে যায়নি।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Ajker Rasifal 27 September: মা সন্তোষীর সিদ্ধ যোগে ৫ রাশির ভাগ্যের দরোজা খুলে যেতে চলেছে! আপনার দিন কেমন যাবে জেনে নিন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।