লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

SBI-তে ১৫০০- এর বেশি কর্মী নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি সহ অন্যান্য তথ্য

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

State Bank of India: ব্যাংকে চাকরি করতে চান? সুবর্ণ সুযোগ নিয়ে এসেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া! অনেকের মনে ইচ্ছে থাকে ব্যাংকে হিসাব রক্ষক কিংবা অডিটর হিসেবে কাজ করবেন। সরকারি বেসরকারি বিভিন্ন ব্যাংকে প্রচুর সংখ্যক লোক নিয়োগ করা হয় প্রতি বছর। এবার ব্যাংকে চাকরির সুযোগ দিচ্ছে এসবিআই। ১৫০০ বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে!

ভারতবর্ষের এই রাষ্ট্রায়ত্ত ব্যাংক বিভিন্ন পদে নিয়োগ করবে কর্মী! ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদনের প্রক্রিয়া! গত চৌদ্দই সেপ্টেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে চলবে আগামী চার অক্টোবর পর্যন্ত! বিভিন্ন পদে হবে এই নিয়োগ! স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিশেষজ্ঞ ক্যাডার অফিসার পদে নিয়োগ করা হবে! উচ্চ পদে অর্থাৎ ডেপুটি ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগ করা হবে!

শূন্য পদ: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই অফিসার পদে নিয়োগের জন্য ১৫১১ শূন্যপদ জারি করেছে! সেখানেই এই নিয়োগ হবে! ক্যাডার পদে নিয়োগের জন্য উচ্চশিক্ষিত হতে হবে! কম্পিউটার সাইন্স কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ইনফরমেশন টেকনোলজি ইলেকট্রনিক্স এবং ইলেকট্রনিক্স কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং পাস করে থাকতে হবে! ৫০ শতাংশ নম্বর সহ বিটেক ডিগ্রী পাস করতে হবে! তার সাথে অবশ্যই এমসিএ ডিগ্রী থাকতে হবে!

বয়স সীমা: ডেপুটি ম্যানেজার পদের জন্য বয়সসীমা ২৫ থেকে ৩৫ বছর! সহকারী ম্যানেজার পদের জন্য আবেদনকারীর বয়স সীমা হতে হবে ২১ থেকে ৩৭ বছর! যদিও সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে নির্দিষ্ট ক্রম অনুযায়ী বয়সে ছাড়পত্র পাওয়া যাবে! শর্ট লিস্টিং এবং ইন্টারভিউর মাধ্যমে হবে বাছাই। কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগ করা হবে ব্যাংকের অফিসার পদে। ইন্টারভিউ হবে ১০০ নম্বরের। চূড়ান্ত মেধা তালিকা সেই ইন্টারভিউর ভিত্তিতে প্রকাশ করা হবে।

WhatsApp Group Join Now

আবেদন মূল্য: জেনারেল ওবিসি বিভাগের জন্য প্রার্থীদের ৭৫০ টাকা আবেদন মূল্য! এস সি এস টি প্রার্থীদের জন্য আবেদন মূল্য সম্পূর্ণ ফ্রি। অনলাইনের মাধ্যমেই করা যাবে আবেদন। কিভাবে আবেদন করবেন তার জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চালু করেছে অফিসিয়াল ওয়েবসাইট। https://bank.sbi/web/careers/current-openings স্টেট ব্যাংকের এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন ম্যানেজার এবং সহকারি ম্যানেজার পদের জন্য।

আরও পড়ুন: Jio, Airtel এর বিদায়ের ঘণ্টা বেজে গেলো, সারা দেশে BSNL এর 4G পরিষেবা চালু করতে ৬০০০ কোটি বিনিয়োগ কেন্দ্রের

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।