লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gold Price Today: সোনার বাজারে ধস, ২৫০০ টাকা কমল দাম! আপনার এলাকায় কত?

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Gold Price Today: সেপ্টেম্বরের ১ তারিখ থেকে সোনার দামে লেগেছে ওঠানামা। গণেশ চতুর্থীতে দাম কিছুটা কমলেও, পরবর্তী কয়েকদিনে তা আবার ঊর্ধ্বমুখী হয়। তবে মহালয়ার আগে এসেছে খুশির খবর—২৪ ক্যারেট সোনার দাম এক লাফে কমেছে ২৫০০ টাকা। এই দাম হ্রাসের ফলে আজ অনেকেই সোনা কিনতে দোকানে ভিড় করতে পারেন। আপনি কি সোনা কেনার পরিকল্পনা করছেন? তাহলে দেখে নিন, কলকাতায় সোনা এবং রুপার বর্তমান বাজার দর কত চলছে।

১০০ গ্রামে ২৫০০ টাকা কমল ২২ ক্যারেট সোনার দাম, জানুন আজকের রেট!

আপনি যদি আজ ২২ ক্যারেট সোনা কিনতে চান, তবে প্রতি গ্রাম সোনার জন্য দাম পড়বে ৬৮২৫ টাকা। অর্থাৎ, ১০ গ্রাম বা ১ ভরি সোনার জন্য আপনাকে দিতে হবে ৬৮,২৫০ টাকা, আর ১০০ গ্রাম কিনতে খরচ হবে ৬ লক্ষ ৮২ হাজার ৫০০ টাকা। গতকালের তুলনায় ১০ গ্রাম সোনার দাম ২৫০ টাকা কমেছে, আর ১০০ গ্রামে ২৫০০ টাকা কমেছে।

যদি ২৪ ক্যারেট খাঁটি সোনা কিনতে চান, তাহলে প্রতি গ্রামের দাম হবে ৭৪৪৫ টাকা। ১০ গ্রামের জন্য দাম পড়বে ৭৪,৪৫০ টাকা, যা গতকালের তুলনায় ২৮০ টাকা কম। ১০০ গ্রাম সোনা কিনতে খরচ হবে ৭ লক্ষ ৪৪ হাজার ৫০০ টাকা, যা গতকালের থেকে ২৮০০ টাকা কম।

WhatsApp Group Join Now

কম দামি সোনা কিনতে চাইলে ১৮ ক্যারেট সোনা একটি ভালো বিকল্প। এর প্রতি গ্রাম সোনার দাম ৫৫৮৪ টাকা, ১০ গ্রামের দাম ৫৫,৮৪০ টাকা, আর ১০০ গ্রাম কিনতে খরচ হবে ৫ লক্ষ ৫৮ হাজার ৪০০ টাকা। এই সোনার দামও গতকালের তুলনায় ১০ গ্রামে ২১০ টাকা ও ১০০ গ্রামে ২১০০ টাকা কমেছে।

কলকাতায় আজকের রুপার দাম: প্রতি কেজি ৯১০০০ টাকা, গহনার জন্য আদর্শ বিকল্প

সোনার দাম ক্রমশ বাড়তে থাকায় অনেকেই কম খরচে রুপার দিকে ঝুঁকছেন। রুপা দিয়ে এখন চমৎকার গহনা তৈরি হচ্ছে। যদি আপনি আজ কলকাতায় রুপার গহনা কেনার পরিকল্পনা করেন, তাহলে ১০০ গ্রাম রুপার জন্য আপনাকে ৯১০০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ, বর্তমানে রুপার দাম প্রতি কেজিতে ৯১০০০ টাকা। গত ২৪ ঘণ্টায় রুপার দামে কোনো পরিবর্তন হয়নি।

আরও পড়ুন: Dmart- এ অনেক কম দামে বিক্রি হয় সকল জিনিস! কিন্তু জানেন এর নেপথ্যে আসল কারণ কি? জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।