লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Chinese Garlic: বাজারে ছেয়ে গিয়েছে চিনা রসুন! নিজেকে বাঁচাতে কিভাবে চিনবেন আসল রসুন? জানুন সহজ উপায়

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Chinese Garlic: মাংস হোক কিংবা মাছ রান্না করতে লাগবে রসুন। পেঁয়াজ রসুন ছাড়া আমিষ রান্না যেন একেবারে জমে না। বাজারে এখন রসুন এবং পেঁয়াজের দাম আকাশ ছোঁয়া। চলছে ট্রাক ধর্মঘট। তার মাঝেই, হুহু করে বেড়ে গিয়েছে পিয়াজ রসুনের দাম। এই অবস্থায় বাজারে পাওয়া যাচ্ছে কম টাকায় রসুন। দেখতেও বেশ সুন্দর গোল গোল সাদা। সেই রসুন দেখে হামলে পড়ছেন ক্রেতারা।

কোন কিছু না বুঝেই সেই রসুন কিনে ফেলছেন। কেউ কেউ তো আবার দাম বেড়ে যাওয়ার ভয়ে এক কেজি রসুন নিয়ে আসছেন। কিন্তু কথায় বলে মা কাল ফল। এই রসুন আসলে সেই মাকাল ফলের মতন বাড়িতে নিয়ে এসে রান্না করলে পড়বেন বিপদে। বড় ধরনের রোগ হতে পারে শরীরে। বাজারে এসেছে চিনা রসুন (Chinese Garlic)। গুজরাটের গোল ডাল এগ্রিকালচার প্রোডিউস বাজারে এনেছে এই রসুন।

কিভাবে চিনবেন:

প্রায় ৭৫০ কেজি চিনা রসুন বাজেয়াপ্ত করেছে গুজরাট সরকার তারপরেই নড়েচড়ে বসেছে প্রশাসন। কারণ এই রসুন বিভিন্ন বাজারে ছেয়ে গিয়েছে। এক দশক আগে ভারতবর্ষে নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল এই চিনা রসুন। এই রসুন অনেক আগে ভারতে আমদানি হয়েছিল বিভিন্ন বাজারে কিন্তু রসুন খেয়ে নানান রকম রোগভোগের শিকার হয়েছিলেন সাধারণ মানুষ।

আরও পড়ুন: Recharge Plans: পুজোর আগে বড় ধাক্কা! TRAI এর নির্দেশে আবার বাড়বে মোবাইল রিচার্জের দাম? জানুন বিশদে

সেই রসুন আবার ঢুকে গিয়েছে ভারতের বাজারে। কিন্তু কেন এই রসুন বিষাক্ত? দেখতে এই রসুন ভারী সুন্দর! রসুনের কোয়া ধবধবে সাদা! তবে বাজার থেকে বাড়িতে আনলে দেখা যাবে এর কোন ধাঁজ নেই! এই রসুনে রয়েছে মিথাইল ব্রোমাইড। যার শরীরের জন্য ব্যাপক ক্ষতিকর। ক্যান্সারের মতন দুরারোগ্য ব্যাধি বাসা বাঁধতে পারে মানুষের শরীরে।

WhatsApp Group Join Now
লিভারের রোগ থেকে ক্যান্সার:

শুধু তাই নয় লিভার কিডনি পর্যন্ত বিকল হতে পারে। এমনকি এর মধ্যে থাকার রাসায়নিক দৃষ্টিশক্তি চিরতরে কেড়ে নিতে পারে। কিন্তু এই ধরনের রসুন কিভাবে চিনবেন। দুটি কথা মাথায় রেখে বাজার থেকে রসুন কিনুন। ধবধবে সাদা রসুন কখনোই কিনবেন না। রসুনের গায়ে দাগ দেখে তবেই কিনবেন

আরও পড়ুন: Durga Puja 2024: এবছর কতক্ষনে শেষ হবে অষ্টমী পূজা! জেনে নিন মহালয়া থেকে দশমী পর্যন্ত দুর্গাপূজার নির্ঘণ্ট

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।