লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Mamata Banerjee: বিনা চিকিৎসায় মৃ’ত্যু’র কারন হিসেবে জুনিয়র ডাক্তারদের দোষ ঠেললেন মমতা, ঘোষণা দুই লক্ষ্য টাকার ক্ষতিপূরণ

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Mamata Banerjee: কোলকাতার আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে জুনিয়র মহিলা চিকিৎসক ধর্ষণ ও খুনের বিচারের বিলম্ব হওয়ায় তোলপাড় চলছে রাজ্য থেকে রাজনীতিতে। এর মধ্যে সঠিক বিচার ও আসল দোষীকে আড়াল করছে কলেজ কর্তৃপক্ষ এর প্রতিবাদে রাস্তায় অবস্থান বিক্ষোভে বসেছেন জুনিয়র ডাক্তাররা। এর ফলে সিনিয়র ডাক্তারদের একার পক্ষে রোগীদের চাপ মেটানো কিছু ক্ষেত্রে অসম্ভব হয়ে পড়ছে।

এদিন প্রকাশিত একটি তালিকা থেকে জানা যায় একয়দিনে রাজ্যে ২৯ জন মানুষের মৃত্যু ঘটেছে। ইতিমধ্যে দেগঙ্গাতেও শ্রমিক মৃত্যুর কথা সামনে আসে। পরে উত্তর চব্বিশ পরগনা জেলার পরিষদের সভাপতি নারায়ন গোস্বামী মৃতের পরিবারের সাথে দেখা করেন এবং চাকরির প্রতিশ্রুতি দেন।

এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান “জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে যার জন্য ২৯টি মূল্যবান প্রাণ হারাতে হয়েছে। তবে রাজ্য মৃতর পরিবারের পাশে আছে। প্রত্যেক পরিবারে মাথাপিছু দুই লক্ষ টাকা অনুদান দেবে রাজ্য।”

এই প্রসঙ্গে জুনিয়র ডাক্তারদের প্রশ্ন সিনিয়র ডাক্তাররা পরিষেবা দিয়ে চলেছে, ইমার্জেন্সী বিভাগেও চলছে চিকিৎসা। আর যদি কয়েক হাজার জুনিয়র চিকিৎসক কর্মবিরতি পালন করলে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়ে তবে পশ্চিমবঙ্গের চিকিৎসা কাঠামো কেমন তা একবার ভেবে দেখা উচিত।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Vande Bharat Metro: দেশে এবার চলবে বন্দে ভারত মেট্রো, যাত্রার খরচ থাকছে সাধারণের হাতের মুঠোতে! কোথায়-কবে চালু হচ্ছে পরিষেবা জেনে নিন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।