লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Government of West Bengal: পুজোর আগেই বড় সুখবর, চাকুরীজীবিদের জন্য উপহার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের! জানুন বিশদে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Government of West Bengal: পশ্চিমবঙ্গের সরকারী ও আধা সরকারী চাকুরীজীবিদের মধ্যে বিভিন্ন কারণে ক্ষোভে ফেটে পড়তে দেখা যায়। তাই রাজ্যও তার কর্মচারীদের চাহিদা মেটাতে একের পর এক চমক আনে। আর এবার  আবারও পুজোর আগে সরকারী কর্মচারীদের জন্য রইলো সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দপ্তরের দ্বারা গত ১৩ই সেপ্টেম্বর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এটি পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য বিষয়ক একটি স্কিম। এদিনের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী রাজ্য সরকারী কর্মচারীরা বিশেষ ভাবে উপকারী হতে চলেছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে আগে থেকে রাজ্যের সরকারী কর্মচারীদের যেসব স্বাস্থ্য পরিষেবা দেওয়া হতো এবার নতুন ভাবে সেই তালিকায় আরও কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার এবং চিকিৎসা কেন্দ্র যোগ করা হয়েছে। এর মধ্যে রয়েছে শেওড়াফুলির নারসিসাস মেডিক্যাল সেন্টার, সরৎ বোস রোডের পাল্স ডায়াগনস্টির প্রাইভেট লিমিটেড, দমদমে থাকা থেইসম আলট্রাসাউন্ড সেন্টার, খড়দার শঙ্কর জ্যোতি চক্ষু হাসপাতাল, বজবজ এমজি রোডের জগন্নাথ গুপ্তা ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড হসপিটাল ইত্যাদি।

সরকারের তরফে প্রকাশিত তালিকায় নথিভুক্ত সেন্টার গুলিতে রাজ্যের সরকারী কর্মচারীরা বিশেষ ছাড়ে চিকিৎসা করাতে পারবেন। তাছাড়া যত বেশি সেন্টার তালিকাভুক্ত হবে তত বেশি মজবুত স্বাস্থ্য পরিষেবা পাবে রাজ্যের কর্মচারীরা।

আগেই সরকারের তরফে বর্তমান কর্মচারী এবং পেনশনভোগীদের স্বাস্থ্য পরিষেবার বিষয়ে একটি বিজ্ঞপ্তি আসছে একথা জানানো হয়। এবারের প্রকাশিত বিলে বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং চোখের চিকিৎসায় প্রয়োজন একটি ইনজেকশন যার নাম লুমেন্টিস সেটিও বিনামূল্যে দেওয়া হবে এই স্কিমে। আগে ৪৫ হাজার টাকা সরকারের পক্ষে পাওয়া যেতো এখন সেক্ষেত্রে পুরোটাই দেওয়ার কথা লেখা হয়েছে। তবে ইনজেকশনটির দাম ৫০ হাজার টাকার বেশি হলে অনুমোদনের প্রয়োজন পড়বে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: West Bengal Government: নারী সুরক্ষা বাড়াতে মহিলাদের জন্য বড় পদক্ষেপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের, জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।