লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Traffic Challan: ট্রাফিক চালানে বড় ছাড়! ফাইন কম হতে পারে ৫০% পুজোর আগে বড় অফার সরকারের তরফে! জানুন কিভাবে পাবেন ছাড়!

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Traffic Challan: হাতে গোনা কিছুদিন পরেই আসছেন মা। বাঙালির দরজায় এখন উৎসবের আনন্দ। কেনাকাটা, খাওয়া, ঘোড়া সঙ্গে ঠাকুর দেখার মানুষের ঢল নামবে রাস্তায়। অক্টোবরের দ্বিতীয় সপ্তাহেই বদলে যাবে পরিস্থিতি। এই সময় প্রায় সব কিছুতেই অফার পাওয়া যায়। পুজোর শপিং হোক বা গৃহস্থালির জিনিস সবেতেই থাকে বড় বড় ছাড়ের সুযোগ। এবার এই ছাড়ের সুযোগ মিলতে চলেছে ট্রাফিক আইন লঙ্ঘন করলে। মূলত পুরানো চালানে যাদের অনেক জরিমানা বাকি আছে তাদের জন্যই এই অফার আনা হয়েছে। তবে এই অফার পাওয়া যাবে মাত্র ১০ দিনের জন্য এখনই বিশদ জানুন

কেনো এমন অফার?

জানানো হচ্ছে দীর্ঘদিনের জমে থাকা চালানে জরিমানার অর্থ হ্রাস করে পরিশোধ করা এবং তাঁদের ট্রাফিক আইন মেনে চলাফেরা করে উদ্বুদ্ধ করতেই এমন পদক্ষেপ। এটি পরোক্ষ ভাবে ট্রাফিক এর উন্নতি ঘটাবে । দীর্ঘদিন ধরে যাদের অনেক টাকার চালান জমা হয়েছে বা যাঁরা এখনও পর্যন্ত সব টাকা পরিশোধ করতে পারেননি তাদের জন্যই এই স্কিমটি সামনে আনা হচ্ছে। এর ফলে বিশেষ কিছু নিয়মের মাধ্যমে অতীতে কাটা নির্ধারিত চালানের অর্থের ৫০% পর্যন্ত হ্রাস হতে পারে। মানুষের জরিমানার পরিমাণ কমলে তারা আবার সঠিক নিয়ম মেনে রাস্তায় ট্রাফিক নিয়ম মেনে চলতে আরো উৎসাহিত হতে পারেন বলেই এই অভিনব প্রচেষ্টা।

কিভাবে ছাড় পাওয়া যাবে?

ট্রাফিক পুলিশের সূত্র অনুযায়ী জানা যাচ্ছে স্কীমটি চালু হলে অনলাইনের মাধ্যমে বা নির্দিষ্ট কেন্দ্রগুলোতে গিয়ে ওই ব্যক্তিরা নিজেদের চালান ছাড় সহ জমা করতে পারবেন। এর মাধ্যমে রাজস্ব আদায়ের পথ আরও সহজ হবে বলে ধারণা পরিবহণ মন্ত্রীর।

তবে এই স্কিমটি আপাতত চালু হচ্ছে দিল্লিতে। অর্থাৎ পশ্চিমবঙ্গে কোনো এরকম অফার থাকছেনা। এদিন দিল্লির পরিবহণ মন্ত্রী কৈলাশ গেলহেট নিজের এক্স হ্যান্ডেলের মাধ্যমে এই বিশেষ অফারের কথা সবার সামনে নিয়ে আসেন। দিল্লির লেফটেন্যান্ট গভর্নররের অনুমোদনের পরই শুরু হবে বকেয়া চালান পরিশোধের উপর এই বিশেষ সুবিধা দেওয়া।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Bengal Weather Update: ঝোড়ো হাওয়ার দাপট বঙ্গোপসাগরে, আরও খারাপ হতে চলেছে আবহাওয়া? জানুন বিশদে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।