লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Bengal Weather Update: ঝোড়ো হাওয়ার দাপট বঙ্গোপসাগরে, আরও খারাপ হতে চলেছে আবহাওয়া? জানুন বিশদে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Bengal Weather Update: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ থেকে গত শুক্রবার বেলা বাড়ার সাথে সাথেই আবহাওয়া খারাপ হতে শুরু করে। এরপর মাঝ রাত থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্মুখীন হয় পশ্চিমবঙ্গ। বিশেষত দক্ষিণবঙ্গে এর প্রভাব বেশি লক্ষ্য করা গিয়েছে। বর্তমানে দক্ষিণবঙ্গের পশ্চিম দিকে অবস্থান করছে এই নিম্নচাপটি। যা বিকেল পর্যন্ত ধীরে ধীরে সরতে থাকবে এরপর সন্ধ্যার পর থেকে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে শক্তি হারিয়ে ঝাড়খণ্ড হয়ে চন্ডিগড় গিয়ে পৌঁছবে।

নিম্নচাপের জেরে এবং এখনও পশ্চিমবঙ্গে মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় অনবরত বৃষ্টি এবং মেঘলা আবহাওয়ার সম্মুখীন হচ্ছে বাংলা। মায়ানমার – বাংলাদেশের নিকটবর্তী উপকূলে আছড়ে পড়লেও তার ভারী প্রভাব পড়ছে বঙ্গে। নদীর জলস্তর বেড়ে একাধিক জায়গায় সাধারণ মানুষের ঘরে জল ঢুকে যাচ্ছে আবার কোথাও কোথাও রাস্তায় জল উঠেছে। এক কথায় এক টানা এবং অতি বৃষ্টিতে নাজেহাল বাংলার মানুষ। তবে এসবের শেষ কোথায়?

আজ অর্থাৎ রবিবারের দিনটি মেঘলা কাটবে বলেই জানিয়েছে হওয়া অফিস। দফায় দফায় বৃষ্টি হলেও কমবে এর তীব্রতা। তবে কিছু জেলায় জারি থাকছে লাল সতর্কতা। বাঁকুড়া, ঝাড়গ্রাম , পশ্চিম মেদিনীপুরে জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হওয়া অফিস। মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এদিন উত্তাল থাকবে বঙ্গোপসাগর ফলে ৭০-৮০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। ইতিমধ্যেই ঝাড়খণ্ড , চণ্ডীগড় এলাকায় নিম্নচাপের প্রভাবে বৃষ্টিপাত শুরু হয়েছে।

আরও পড়ুন: Today’s Horoscope: রবিবারের রাশিফল! কোন রাশির কেমন যাবে দিনটি এখুনি জানুন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।