লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Lakshmir Bhandar: পুজোর আগে দারুণ খবর! লক্ষীর ভাণ্ডারের টাকার বিষয়ে নতুন আপডেট, আনন্দে ভাসছেন রাজ্যের মহিলারা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Lakshmir Bhandar: পুজোর আগেই বড় সুখবর! লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) নিয়ে নয়া আপডেট সামনে এল।বর্তমানে এই প্রকল্পে (Government Scheme) সাধারণ শ্রেণির মহিলারা মাসে মাসে ১০০০ টাকা এবং তফশিলি জাতি ও উপজাতি শ্রেণির মহিলারা মাসিক ১২০০ টাকা করে ভাতা পাচ্ছেন।

আর জি করে তরুণী চিকিৎসক ধর্ষণ- খুনের ঘটনার পর বিরোধীরা সওয়াল করেছিল, এবার থেকে মাসে মাসে লক্ষ্মীর ভাণ্ডার নেওয়ার আগে ভেবে নেবেন বাড়ির লক্ষ্মীরা নিরাপদ থাকবে কিনা৷

লক্ষীর ভাণ্ডার নিয়ে বহু মানুষের মধ্যে অনিশ্চিয়তা দেখা দেয়। তাহলে কি সত্যিই বন্ধ হয়ে যাচ্ছে লক্ষীর ভাণ্ডার? বহু মহিলাদের মনে এই প্রশ্ন উঠছিল। তবে আপাতত সব পরিষ্কার। অবশেষে অ্যাকাউন্টে লক্ষ্মীর ভান্ডারের টাকা ঢুকেছে। সাধারণত, প্রতি মাসে ৪-৬ তারিখের মধ্যেই এই প্রকল্পের টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হয়।

মমতা (Mamata Banerjee) বলেন, বেশ কিছু লক্ষ্মীর ভাণ্ডার এখনও পড়ে আছে। সেগুলি পুজোর পর পেয়ে যাবেন। পুজো হয়ে যাক, ততদিন আমরা এগুলো রিভিউ করে নিই, বলেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘ডিসেম্বর থেকেই সরকার লক্ষ্মীর ভাণ্ডারের জন্য আবেদন নিয়ে কাজ শুরু করবে। লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী ও রুপশ্রী প্রকল্পের জন্য আমরা ৬০ হাজার কোটি টাকা খরচ করেছি। লক্ষ্মীর ভাণ্ডার, বাংলার বাড়ি, বিধবা ভাতা আরও অনেক কিছু দেওয়া হবে ডিসেম্বর থেকে। ইতিমধ্যেই ২ কোটি ১৫ লক্ষ মহিলাকে ৪০ হাজার কোটি টাকা লক্ষ্মীর ভাণ্ডারের দেওয়া হয়েছে।’

WhatsApp Group Join Now
বন্ধ হয়ে যাচ্ছে লক্ষ্মী ভান্ডার সত্যি?

রাজ্য সরকারের (Government of West Bengal) এই স্কিমের দ্বারা উপকৃত হয়েছেন বাংলার বহু মহিলা। শুরুতে এই প্রকল্পে রাজ্যের সাধারণ শ্রেণির মহিলাদের মাসিক ৫০০ টাকা করে ভাতা দেওয়া হতো। অন্যদিকে তফশিলি জাতি ও উপজাতি শ্রেণির মহিলারা পেতেন ১০০০ টাকা করে। সম্প্রতি আরজি কর কাণ্ডের আবহে এই প্রকল্প নিয়ে একাধিক চর্চা শোনা গিয়েছে। এমনকি এই স্কিম বন্ধের গুঞ্জনও কানে এসেছে। তবে সেসব জল্পনায় ইতিমধ্যেই ইতি পড়েছে। জানা গিয়েছে, লক্ষ্মীর ভাণ্ডার যেমন চলছিল, তেমনই চলবে।

আরও পড়ুন: UPI পেমেন্ট নিয়ে নয়া ঘোষণা RBI-এর, এল বড়সড় পরিবর্তন! ট্যাক্স পেমেন্ট করা যাবেই ঘরে বসেই

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।