লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Vande Bharat Express: এবার শুধু রৌরকেল্লা নয় হাওড়া থেকে ছুটবে আরও দুটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস! কবে হবে উদ্বোধন? জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Vande Bharat Express: দিন দিন উন্নত হচ্ছে ভারতীয় রেলের পরিকাঠামো। প্রায় প্রতিবছর আসছে নতুন নতুন ট্রেন। এক্সপ্রেস সুপারফাস্ট ট্রেন এখন অতীত এসে গিয়েছে বন্দে ভারত। এবার বুলেট ট্রেনের অপেক্ষায় ভারতবাসী। রেল নিয়ে প্রতিদিন নিজের সোশ্যাল মিডিয়ায় নানান রকম আপডেট দিতে থাকেন ভারতের রেলমন্ত্রী। গত দু’বছর আগে জানুয়ারি মাসে প্রথমবার বন্দে ভারত চলেছিল গোটা দেশ জুড়ে।

বর্তমানে দেশের বিভিন্ন রাজ্যের উপর দিয়ে বয়ে যাচ্ছে বন্ধে ভারত। সেমি হাই স্পিড এই ট্রেনে যাতায়াত করা এখনো বহু ভারতবাসীর কাছে স্বপ্ন। ইতিমধ্যেই বাংলা বেশ কয়েকটি বন্দে ভারত পেয়ে গিয়েছে । দেশের ২৪ টি রাজ্য এবং ২৮০টির বেশি কেন্দ্রশাসিত অঞ্চলের উপর দিয়ে বন্ধে ভারত ছুটে যাচ্ছে। বাংলায় প্রথমবার হাওড়া থেকে উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ি পর্যন্ত চালু হয়েছিল এই বন্দে ভারত। প্রথম দিনেই টিকিট কেটে এই ট্রেনে চলার ধুম দেখা গিয়েছিল।

বাংলা পাচ্ছে, বন্দে ভারত:

শুধুমাত্র স্বস্তির যাত্রা নয়, এই ট্রেনে চাপলে পাওয়া যায় নানান সুবিধা। বিমানের থেকেও আকর্ষণীয় বন্দে ভারতের যাতায়াত। রয়েছে বাতানুকুল কামড়া আর সেই সঙ্গে পছন্দসই খাবারের সম্ভার। তার মাঝেই এবার বন্দে ভারত নিয়ে নয়া আপডেট। বাংলা কপাল খুলতে চলেছে আবার। ১৫ ই সেপ্টেম্বর থেকে হাওড়া জংশন হয়ে আরো তিনটি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা হবে। হাওড়া ভাগলপুর হাওড়া গয়া, এবং হাওড়া রৌরকেল্লা এই তিনটি রূটে যাতায়াত করবে বন্দে ভারত।

বর্তমানে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পাটনা পুরী রাচি পর্যন্ত যাতায়াত করছে এই লাক্সারি ট্রেন। এবার হাওড়া থেকে আরো তিনটি নতুন ট্রেন যাতায়াত করবে। মোট ৯টি বন্ধে ভারত এক্সপ্রেস পাবে বাংলা। প্রথমবার এই বন্ধে ভারত ট্রেনের সূচনা করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হাওড়ায় আসার কথা থাকলেও মাতৃ বিয়োগ হওয়ায় ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করেন তিনি। এবারেও হাওড়া থেকে ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করবেন মোদি।

WhatsApp Group Join Now
ভার্চুয়ালি থাকছেন মোদি:

রবিবার নরেন্দ্র মোদির হাত দিয়েই উদ্বোধন হবে এই ট্রেনের। টাটানগর থেকে ভার্চুয়ালি এই উদ্বোধন পর্ব সারবেন তিনি। ঐদিন ১০ টি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করতে চলেছেন তিনি। বাংলার মতন লাভবান হবে বিহার ওড়িষ্যার ঝাড়খন্ড মধ্যপ্রদেশ মহারাষ্ট্র তেলেঙ্গানা কর্ণাটক ও উত্তর প্রদেশ।

আরও পড়ুন: Electric Bill: বিদ্যুৎবিলে মিলবে ছাড়, সঙ্গে কমবে খরচও! রাজ্যের বাসিন্দা হলে আজই করুন এই দুটি কাজ; জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।