লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: রাতভর ভারী বৃষ্টিতে বিপর্যস্ত কলকাতা সহ দক্ষিণ বঙ্গের কয়েকটি জেলা, আজকের আবহাওয়ার আপডেট কি? জানুন

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: উত্তরপূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ করে জেরে বাংলাদেশ, মায়ানমার সহ ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় শুক্রবার রাতভর ভারী থেকে অতিভারি বৃষ্টিপাত হয়েছে। ১৩ তারিখ ঘূর্ণবর্তটি বাংলাদেশ উপকূলে ল্যান্ডফল করলেও সেটি ক্রমশ উত্তর পশ্চিমে ঘুরে দক্ষিণ বঙ্গের উপর বর্তমানে বিরাজ করছে। শনিবার সকাল থেকেই ভিজছে জেলাগুলি।

নিম্নচাপের কারণে দক্ষিণ বঙ্গের উপর দিয়ে ৬৫ কিলোমিটার বেগে ঝোড় হাওয়া বইবে বলে জানিয়েছে হওয়া অফিস। গতকালের পর আজও দক্ষিণের কয়েকটি জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। তবে জানা যাচ্ছে রবিবার থেকে পুনরায় আবহাওয়ার উন্নতি হতে দেখা যাবে। তবে কয়েকটি জেলায় রবিবারেও বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা যাচ্ছে।

হওয়া অফিসের তথ্য অনুযায়ী আজ মেঘলা আবহাওয়া থাকবে। মাঝারি বৃষ্টির সাথে বজ্রপাতের সম্ভাবনা থাকছে। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে প্রায় তিন ডিগ্রি কম। সেখানে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রির আশেপাশে যা স্বাভাবিক তাপমাত্রার খুব একটা দূরে নয়।

এছাড়া কলকাতা ছাড়া দক্ষিণ বঙ্গের হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়াতেও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়ায় অত্যতিক বৃষ্টির সম্ভাবনা থাকায় লাল সতর্কতা জারি করা হয়েছে।

WhatsApp Group Join Now

উত্তর বঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকায় হলুদ সতর্কতা জারি করা রয়েছে। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবেনা বলেই জানানো হয়েছে হওয়া অফিসের তরফে।

আরও পড়ুন: IPhone Price: দাম কমছে আইফোনের! দেরি না করে আজই কিনে নিন স্বপ্নের স্মার্টফোন; জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।