লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Sealdah Train Cancelled: নিত্য যাত্রীদের জন্য দুঃসংবাদ, শিয়ালদহ শাখায় বাতিল ৪০টি ট্রেন! জানুন বিশদে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sealdah Train Cancelled: ফের যাত্রী ভোগান্তি হতে চলেছে ভারতীয় পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনে। আগামী ১৪ ও ১৫ই সেপ্টেম্বর হাসনাবাদ, বনগাঁ, বারাসাত , মধ্যমগ্রাম সহ একাধিক লাইনে প্রায় ৪০ টি ট্রেন বাতিল করা হলো পূর্ব রেলের তরফে। এছাড়াও বেশ কিছু গুরুত্বপূর্ণ ট্রেনের রুট বদল করে দেওয়া হচ্ছে যাত্রীদের সুবিধার্থে। তবে এক্ষেত্রে যাত্রী ভোগান্তি কমাতে সপ্তাহান্তের শনিবার ও রবিবার দিন দুটিকে বেছে নেওয়া হয়েছে।

বিরাটি – মধ্যমগ্রামের মাঝের লাইনে রক্ষণানেক্ষণের কাজ শুরু করার দরুন এই সাময়িক পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে পূর্ব রেলের তরফে। বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সাধারণ মানুষকে জানানো হয় এই খবর। বলা হয়েছে আগামী ১৪ই সেপ্টেম্বর শনিবার আপ লাইনে রাত ১০.৩০ থেকে রবিবার সকাল ১০.৩০ পর্যন্ত এখন ডাউন লাইনেও শনিবার রাত ১০.৩০ থেকে রবিবার সকাল ৮.৩০ পর্যন্ত কাজ চলবে।

শনিবার হাসনাবাদ-শিয়ালদা লাইনে ডাউন ৩৩৫৩৮ লোকাল এবং আপ ৩৩৫৩৩ লোকাল বাতিল থাকছে, এছাড়া বনগাঁ-শিয়ালদা শাখায় ডাউন ৩৩৮৫৬, ৩৩৮৬০ লোকাল এবং আপ ৩৩৮৬১,৩৩৮৬৩ লোকালও বাতিল ঘোষণা করা হয়েছে।

শনিবারের এই ছয়টি লোকাল ছাড়াও রবিবার বাতিল হচ্ছে প্রায় ৩৪টি লোকাল ট্রেন। এছাড়াও ২০ টির বেশী ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে বারাসাত করে দেওয়া হয়েছে। যাত্রী ভোগান্তির কথা মাথায় রেখে কথা সম্ভব পরিষেবা দিতে প্রস্তুত ভারতীয় পূর্ব রেল তবে যাত্রীদের ঝুঁকি এবং সুরক্ষার জন্য এই রক্ষণাবেক্ষণের কাজও গুরুত্বপূর্ণ সেটিও স্পষ্ট করে দেওয়া হয়েছে।

WhatsApp Group Join Now

পুজোর মরশুমে যাত্রীর চাপ সামলাতে এবং যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়িয়ে যেতেই জোর কদমে কাজ চালাচ্ছে পূর্ব রেল। তবে রক্ষণাবেক্ষণের কাজ শেষ হলেই রবিবার ১১.৩০ থেকেই স্বাভাবিক নিয়মেই মিলবে রেল পরিষেবা।

আরও পড়ুন: Weather Update: আবহাওয়ায় বড়সড় বদল, নিম্নচাপের ফলে ধেয়ে আসবে ভারী থেকে অতিভারী বৃষ্টি! আপনার জেলায় হবে কি? জানুন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।