লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: আবহাওয়ায় বড়সড় বদল, নিম্নচাপের ফলে ধেয়ে আসবে ভারী থেকে অতিভারী বৃষ্টি! আপনার জেলায় হবে কি? জানুন

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Update: গত দুদিনের অনাবৃষ্টিতে তাপমাত্রার পারদ ক্রমশ চড়ছে দক্ষিণবঙ্গে। বর্ষার শেষে শরতের শুরুর মুখে প্রবল গরমে জরাজীর্ণ দক্ষিণবঙ্গ। এর মধ্যেই স্বস্তির খবর শোনালো দক্ষিণবঙ্গ। শুক্রবার দুপুর থেকেই পরিবর্তন আসবে আবহাওয়ায়। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ বঙ্গের বেশ কয়েকটি জেলার। জানা যাচ্ছে মায়ানমার ও বাংলাদেশ সংলগ্ন একটি স্থানে একটি নিম্নচাপের আকৃতি সৃষ্টি হতে দেখা যাচ্ছে যার ফল স্বরূপ পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় আগাম বৃষ্টি সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

নিম্নচাপের সাথে পশ্চিমবঙ্গে এখনো সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু যার ফলে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ পূর্ব মেদিনীপুরে আগামী ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত ৭ থেকে ১১ সেমি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হওয়া অফিস। শুক্রবার থেকেই পূর্ব ও পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায় অতিভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলির মধ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তর বঙ্গের ক্ষেত্রেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে জলপাইগুড়ি, মালদা , আলিপুরদুয়ার ইত্যাদি জেলায়। বর্ষার শেষের এই বৃষ্টিতেই আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাবে বলেই ধারণা যাওয়া অফিসের। এরপরই মনোরম শরৎ তার উৎসবের ডালা ভরিয়ে নিয়ে বাংলার দরজায় দাঁড়াবে। তীব্র গরমের হাত থেকে মুক্তির আর কয়েকটা ঘণ্টা। এরপরই নিম্নচাপের কারণে বৃষ্টিতে ভিজবে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাগুলো।

আরও পড়ুন: Indian Railways: যাত্রী সুবিধায় পূর্ব রেলের বড় চমক, এবার যাত্রাপথে সময় বাঁচবে এক ঘণ্টারও বেশি! বিস্তারিত জানুন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।