লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Kolkata To Digha Helicopter Service: দীঘা যাওয়া হবে আরও সহজ! শুরু হচ্ছে হেলিকপ্টার পরিষেবা; কত ভাড়া পড়বে? জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Kolkata To Digha Helicopter Service: শীত, গ্রীষ্ম, বর্ষা যে কোনো সময়ই ভ্রমণপ্রেমীদের পছন্দের জায়গা হলো দীঘা। তাই বছরের সবসময়ই বেশ জমজমাট থাকে দীঘার সমুদ্র সৈকত। ট্রেন বা বাসে দীঘা খুব সহজেই পৌঁছে যাওয়া যায় দীঘা। কিন্তু জানেন কি রেলপথ বা সড়ক পথের পাশাপাশি এইবার আকাশ পথেও দীঘা যেতে পারবেন পর্যটকরা। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এবার থেকে কলকাতা থেকে হেলিকপ্টারে চেপে কয়েক মিনিটেই চলে যাওয়া যাবে বাঙালির প্রিয় ডেস্টিনেশনে। জানেন কবে থেকে শুরু হবে এই পরিষেবা? কোথা থেকে চাপবেন হেলিকপ্টারে আর ভাড়াই বা কত? আজকের প্রতিবেদনে রইল বিস্তারিত তথ্য।

যদিও কলকাতা থেকে হেলিকপ্টারে দীঘা ভ্রমণ এই প্রথম শুরু হচ্ছেনা। ২০১৬ সালেই যাত্রীদের জন্য শুরু হয়েছিল এই পরিষেবা। কিন্তু পরে তা বন্ধ করে দেওয়া হয়। মূলত ২০২০ সালে কোভিড মহামারী ছড়িয়ে পড়ার পরই হেলিকপ্টার সার্ভিস বন্ধ করে দেওয়া হয়। করোনা চলে গেলেও হেলিকপ্টার সার্ভিস আর চালু করা হয়নি। কিন্তু এবার পুজোর ঠিক আগে হেলিকপ্টার পরিষেবা চালু করার দাবি জানানো হয়েছে, এমনটাই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় ।

২০১৬ সালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন এই পরিষেবার উদ্বোধন করেন তখন একজনের দীঘা যাওয়ার জন্য মাথাপিছু ২০০০ টাকা খরচ হত। তবে যখন খুশি যাওয়া যেত না। সপ্তাহে দু দিন শনি ও রবিবারই হেলিকপ্টার পরিষেবা চালু ছিল যাত্রীদের জন্য। এর জন্য আগে থেকেই বুকিং করে রাখা হতো। এরপর বেহালা ফ্লাইং ক্লাব থেকে হেলিকপ্টারে মাত্র ৪৫ মিনিটেই পৌঁছে যাওয়া যেত দীঘায়।

নতুন করে কলকাতা টু দীঘা হেলিকপ্টার পরিষেবা শুরুর দাবি উঠলেও অফিসিয়ালি তেমন কোনো খবর নেই। এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে রাজ্যের প্রাক্তন মন্ত্রী জানান, একাধিক মহল থেকেই হেলিকপ্টার সার্ভিস নতুন করে চালু করার দাবি জানানো হয়েছে। তাই প্রশাসন চাইলে পরিষেবা চালু করার সম্ভাবনা থাকতে পারে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Post Office Recurring Deposit Scheme: পোস্ট অফিসের এই স্কিমে ৫ হাজার টাকা বিনিয়োগে রিটার্ন মিলবে ৮ লক্ষ টাকা; জানুন কীভাবে?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।