লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: সকাল থেকেই বৃষ্টির দাপট! দক্ষিণবঙ্গের একাধিক জেলা ভাসতে চলেছে, সতর্কতা উপকূলে

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast: মঙ্গলবার থেকেই আকাশের মুখ ভার। আগেই আবহাওয়া দপ্তর জানিয়েছিল এই সপ্তাহ থাকবে বৃষ্টিমুখর। সেই মতো প্রবল বৃষ্টিতে ভিজে একসা বাংলা। পুজোর আগেই নিম্নচাপের ভ্রু কুটি গোটা রাজ্যে। দীঘা থেকে ৩০০ কিলোমিটার দূরে অবস্থান করছে নিন্মচাপ। নিম্নচাপের ফলে লক্ষ্মীবাড় সকাল থেকে বিকাল শুধুই বৃষ্টি। কোথাও কোথাও আবার মেঘ গর্জনের ডাক।

আগামী কয়েক দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে ১৭ই সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। শুক্র এবং শনিবার তুমুল বৃষ্টির সম্ভাবনা রয়েছে হুগলি নদীয়া দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন অঞ্চলে। বাকি জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হতে পারে এই দুই দিন।

অন্যদিকে ভারী বৃষ্টি হবে হুগলি, দুই বর্ধমান পশ্চিমাঞ্চলের পশ্চিম মেদিনীপুর এবং বীরভূম জেলায়। শুক্রবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলিতে ঝিরিঝিরি বৃষ্টির সম্ভাবনা। তবে ১৬ই সেপ্টেম্বরের পর থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমবে। বাঁকুড়া পশ্চিম বর্ধমান বীরভূম এবং নদীয়াতে অতি ভারী বৃষ্টি হলেও দক্ষিণের অন্যান্য জেলায় জেলায় হালকা বৃষ্টিতেই হবে বৃষ্টি যাপন। উত্তরবঙ্গের শুক্রবার থেকে বৃষ্টি আরো বাড়বে। বিশেষ করে পার্বত্য জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সমুদ্র উপকূল এলাকায় সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে মৎস্যজীবীদের। তবে পুজোর আগে আগাম বৃষ্টি হবে কিনা সেই ব্যাপারে এখনো পর্যন্ত কোনো সবুজ সংকেত দেয়নি হাওয়া অফিস। হঠাৎ শরতের এই বৃষ্টিতে পুজোর কেনাকাটার দফারফা হবে তা বলাই বাহুল্য। তবে বৃষ্টির মাঝে যদি কেনাকাটা করতে বের হন অবশ্যই ছাতা নিয়ে যেতে ভুলবেন না।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Today’s Horoscope: কোন কোন রাশির জন্য শুভ হতে চলেছে আজকের দিনটি! চোখ রাখুন আজকের রাশিফলে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।