লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Bank Holidays: সেপ্টেম্বরে টানা ৬ দিন ব্যাঙ্কে ঝুলবে তালা! এক নজরে দেখে নিন ছুটির তালিকা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Bank Holidays: আগামী সপ্তাহে ১৩-১৮ অবধি বন্ধ থাকতে পারে সমস্ত ব্যাঙ্কগুলি আঞ্চলিক ছুটির দিন, উৎসব এবং সপ্তাহান্তের জন্য। তবে সবরকম আঞ্চলিক ও ধর্মীয় অনুষ্ঠান সব জায়গায় পালন করা হয়না সেই জন্য ছুটির সঠিক তালিকা ও দিনগুলি জানতে নিজের নিকটবর্তী ব্যাঙ্কে যোগাযোগ করতে পারেন গ্রাহকরা।

ব্যাঙ্কের ছুটির তালিকা:
  • ১৩ সেপ্টেম্বর (শুক্রবার) রামদেব জয়ন্তী/তেজা দশমী। (রাজস্থানে ছুটি)
  • ১৪ সেপ্টেম্বর (দ্বিতীয় শনিবার) ওনাম। (কেরল/বিভিন্ন রাজ্যে ছুটি)
  • ১৫ সেপ্টেম্বর (রবিবার) তিরুভোনম। (কেরল/বিভিন্ন রাজ্যে ছুটি)
  • ১৬ সেপ্টেম্বর (সোমবার) ইদ-ই-মিলাদ। (সারা ভারতে ছুটি)
  • ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) ইন্দ্র যাত্রা। (সিকিমে ছুটি)
  • ১৮ সেপ্টেম্বর (বুধবার) শ্রী নারায়ণ গুরু জয়ন্তী। (কেরলে ছুটি)
অন্যান্য ছুটি:

২১ সেপ্টেম্বর শ্রী নারায়ণ গুরু সমাধি উপলক্ষে কেরলে ছুটি থাকবে। ২২ সেপ্টেম্বর গোটা দেশে সাপ্তাহিক ব্যাংক বন্ধ। ২৩ সেপ্টেম্বর আবার বীরদের শহিদ দিবস উপলক্ষে হরিয়ানায় ব্যাংক ছুটি থাকবে। মাসের চতুর্থ শনিবার এবং শেষ রবিবার হিসেবে ২৮ এবং ২৯ সেপ্টেম্বরও ব্যাংক বন্ধ থাকবে দেশজুড়ে। ইতিমধ্যে, ১ সেপ্টেম্বর (রবিবার), ৭ সেপ্টেম্বর (গণেশ চতুর্থী) এবং ৮ সেপ্টেম্বর (রবিবার) ব্যাংকের স্বাভাবিক পরিষেবা বন্ধ ছিল।

ব্যাঙ্ক বন্ধ থাকলেও সমস্ত ব্যাঙ্কের মোবাইল ব্যাঙ্কিং ও অনলাইন পরিষেবা চালু থাকবে গ্রাহকদের জন্য। যাতে ব্যাঙ্কের স্ট্যাটাস দেখা, ব্যালেন্স চেক ও পিন চেঞ্জ প্রভৃতি কাজগুলি বাড়ি থেকে বসেই করা যাবে। তবে অফলাইন ব্যাঙ্কের পরিষেবা বন্ধ থাকায় টাকা জমা দেওয়া, চেক জমা দেওয়ার মতো কাজগুলির জন্য ব্যাঙ্ক খোলার অপেক্ষা করতে হবে। আর টাকা তোলার জন্য ২৪ ঘণ্টা এটিএম পরিষেবা চালু থাকে সেই নিয়ে গ্রাহকদের কোনরকম সমস্যার সম্মুখীন হতে হবে না।

সামগ্রিকভাবে, ভারতের সমস্ত সরকারি এবং বেসরকারি ব্যাংক ২০২৪ সালের সেপ্টেম্বরে কমপক্ষে ১৪ দিনের জন্য বন্ধ থাকবে। যার মধ্যে ধর্মীয় এবং আঞ্চলিক উৎসবগুলি ছাড়াও দ্বিতীয় এবং চতুর্থ শনিবার এবং রবিবারের ছুটির দিনও রয়েছে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Today’s Horoscope: বুধবারে কোন কোন রাশির ভাগ্য খুলবে! চোখ রাখুন আজকের রাশিফলে

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।