লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Mobile Recharge: মোবাইল রিচার্জ গুলির মূল্য আসলেই অনেক কম, TRAI এর সমীক্ষায় স্পষ্ট জানাল jio, Airtel

Updated on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Mobile Recharge: এমনিতেই চলতি বছরে জিও, এয়ারটেল তাদের রিচার্জ মূল্য বাড়িয়ে দেওয়ার ফলে সাধারণ জনতা ব্যাপক ক্ষিপ্ত হয়ে রয়েছে। অনেকেই তাই এই দুই সিম বয়কটের দাবি করেছেন। পাশাপাশি BSNL সিম কিনেছেন অসংখ্য মানুষ। তবে এসবের মাঝেই বড় সিদ্ধান্ত নিল TRAI। মনে করা হচ্ছে আনলিমিটেড কলিং বা ডেটার প্ল্যান বন্ধ হয়ে যাবে। যদিও এমন কোনো অফিসিয়াল ঘোষণা করা হয়নি।

TRAI এর বড় ঘোষণা

জুলাই মাসের রিচার্জের দাম প্রায় ১২.৫% থেকে ২৫% পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছিল। সুবিধা একই থাকলেও এই অতিরিক্তি মূল্যয়বৃদ্ধি মোটেই ভালোভাবে নেননি আমজনতা। কারণ দুর্মূল্যের বাজারে যায় বাড়ছে না অথচ আনলিমিটেড কলিং ও ডেটার জেরে অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে। যেখানে অনেকেই ডেটা বা কলিং সেভাবে ব্যবহারই করেন না।

আগেকার সময় রিচার্জ না করলেও দিব্যি ফোনে ইনকামিং কল আসত। অথচ এখন শুধুমাত্র ফোন নাম্বার চালু রাখতে গেলেও প্রতিমাসে রিচার্জ বাধ্যতামূলক। কোম্পানিরই বর্তমানে নূন্যতম রিচার্জ ২০০ টাকার কাছে। তাই সবদিক মাথায় রেখেই এক কঠিন সিদ্ধান্ত নিতে চলেছে TRAI।

টেলিকম কোম্পানি গুলির এমন দাম বাড়ানোর কারণ সম্পর্কে জানতে চেয়েছিল টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া TRAI। ইতিমধ্যেই এয়ারটেল রিপোর্ট জমা দিয়েছে যেটা প্রতিদ্বন্দ্বী হওয়া সত্ত্বেও রিলায়েন্স সমর্থন করেছে। টেলিকম কোম্পানির মতে, এখন যে প্ল্যান রয়েছে সেগুলো আসলেই নাকি গ্রাহকদের জন্য যথেষ্ট।

WhatsApp Group Join Now

আগে আনলিমিটেড কলিং থেকে এসএমএস এর মত সার্ভিসের জন্য আলাদা আলাদা করে রিচার্জ করতে হত। বদলে এখন একটা রিচার্জেই সব পাওয়া যাচ্ছে। এমনকি বেশিরভাগ গ্রাহকই নাকি মনে করেন বর্তমান পরিস্থিতিতে রিচার্জের দাম অনেকটাই কম রয়েছে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।