লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

September Holidays: সেপ্টেম্বরে টানা ৪ দিন বন্ধ থাকবে স্কুল, নতুন ছুটির ঘোষণায় খুশি পড়ুয়া ও শিক্ষকরা

Published on:

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

September Holidays: সেপ্টেম্বর মাসে নতুন করে ছুটির ঘোষণা করল রাজ্য সরকার। বুধবার বিজ্ঞপ্তি দিয়ে রাজ্য সরকারের তরফ থেকে ছুটির দিন ঘোষণা করা হয়েছে। টানা ৪দিন ছুটির ঘোষণা করা হয়েছে সরকারি স্কুল গুলিতে। যার ফলে বেজায় খুশি রাজ্যের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা। তবে এই ছুটি শুধুমাত্র রাজ্যের শিক্ষক-শিক্ষিকা এবং পড়ুয়াদের জন্য অন্যান্য সরকারি কর্মচারীরা এই ছুটি পাবেন না। নতুন যে দিনটি ছুটি হিসাবে বেছে নেওয়া হয়েছে তা হলো ১৪ সেপ্টেম্বর। ঐদিন রয়েছে করম পুজো।

করম পুজো উপলক্ষে ১৪ সেপ্টেম্বর রাজ্য সরকারের তরফ থেকে ছুটি ঘোষণা করায় রাজ্যের সমস্ত স্কুল কলেজ সহ সরকারি ও সরকার পোষিত শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও আধা সরকারি অফিস কাছারি বন্ধ থাকবে। ১৪ সেপ্টেম্বর পড়েছে শনিবার। যে কারণে রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা করা নতুন ছুটি সরকারি কর্মচারীদের বড় অংশকে বাড়তি কোনো সুবিধা দিতে পারবে না। কেননা এমনিতেই রাজ্যের অধিকাংশ অফিস কাছারি শনিবার সাধারণ ছুটির পরিপ্রেক্ষিতে বন্ধ থাকে।

তবে যেগুলি বন্ধ থাকত না সেগুলিও ১৪ সেপ্টেম্বর শনিবার বন্ধ থাকবে। সে ক্ষেত্রে টানা ৩ দিনে ছুটি থাকছে সরকারি কর্মচারীদের। ১৪ তারিখ করম পূজো এবং শনিবার হওয়ার কারণে ছুটি, তারপরের দিন রবিবার সব কর্মসংস্থানেই ছুটি থাকে এবং তারপরে দিন অর্থাৎ ১৬ সেপ্টেম্বর সোমবার হল মিলাদ-উন-নবি উপলক্ষে রয়েছে ছুটি (September Holidays)।

১৪ সেপ্টেম্বর শনিবার ছুটি ঘোষণার ফলে সবচেয়ে বেশি যাদের সুবিধা বেড়ে গেল তারা হলেন পড়ুয়া ও শিক্ষক-শিক্ষিকারা। কেননা ১৪ সেপ্টেম্বর শনিবার করম পুজো উপলক্ষে ছুটি। রবিবার সাধারণ ছুটির পরিপ্রেক্ষিতে বন্ধ থাকবে স্কুল, কলেজ সহ অন্যান্য সরকার পোষিত শিক্ষা প্রতিষ্ঠান। সোমবার ১৬ সেপ্টেম্বর মিলাদ-উন-নবি উপলক্ষে ছুটি।

WhatsApp Group Join Now

আবার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজো উপলক্ষে ছুটি। স্বাভাবিকভাবেই টানা চার দিন বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠানগুলি। আগেও করম পুজো উপলক্ষে ছুটি মিলতো, তবে তা ছিল সেকশনাল হলিডে অর্থাৎ যারা করম পুজো করতেন তারাই ছুটি পেতেন।

আরও পড়ুন: Today’s Horoscope: বুধবারে ভাগ্য সহায় থাকবে কোন কোন রাশির! চোখ রাখুন আজকের রাশিফলে

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।